অ্যাপল আইফোন 13 আর আইফোন 12: পার্থক্য কী?

A G Bengali
অ্যাপল আইফোন 13 এর সাথে তার রেট্রো ফিউচারেস্টিক ডিজাইন থেকে সরে যায়নি। ঠিক যেমন আইফোন 12 একটি ফ্ল্যাট-প্যানেল চ্যাসি (এক দশক আগে অ্যাপল ডিভাইসগুলিকে এপিং করে) দিয়ে পাঠিয়েছিল, তাই আইফোন 13 একই ধারা অব্যাহত রেখেছে: স্ট্রিমলাইন অ্যালুমিনিয়াম প্রান্তের চারপাশে, পিছনে শক্ত কাচ। অবশ্যই, এটি পরিচিত, কিন্তু এটি চতুর এবং যথেষ্ট স্বতন্ত্র।
সামনে একটি শক্তিশালী সিরামিক শিল্ড এখনও আছে, যা 6.1 ইঞ্চি ডিসপ্লে রক্ষা করে - আইফোন 12 এর মতো একই কর্ণ (নীচের অংশে আরো)। এবং আইফোন 13 আপনার হাতের তালুতে তার পূর্বসূরীর মতো একই স্থান দখল করে, যার পরিমাপ 146.7 মিমি লম্বা 71.5 মিমি চওড়া। দূর থেকে, তারা একই স্মার্টফোন বলে মনে করার জন্য আপনাকে ক্ষমা করা হবে।

কিন্তু আইফোন 13 আইফোন 12 এর বিপরীতে কিছু সূক্ষ্ম স্টাইলিং টুইক দিয়ে পাঠায়। সম্ভবত গত বছরের মডেলের দীর্ঘমেয়াদী ব্যবহারকারীদের জন্য সবচেয়ে লক্ষণীয় পরিবর্তন হল ডিসপ্লের শীর্ষে কাটআউট। না, এটি চলে যায়নি - তবে এটি আগের চেয়ে 20% পাতলা, এবং কেবল সামান্য লম্বা। এই প্রস্থ হ্রাস আইফোন 12 -এর তুলনায় খাঁজটিকে লক্ষণীয়ভাবে আরও সুন্দর করে তোলে। আমরা স্ট্যাটাস বারে অতিরিক্ত আইকনগুলির জন্য ব্যবহৃত অতিরিক্ত স্থান দেখতে চাই, কিন্তু এটি এমন কিছু নয় যা অ্যাপল এখনও সম্বোধন করে।
অন্যান্য নকশা আপডেট লক্ষ্য করার জন্য একটি তীক্ষ্ণ দৃষ্টি প্রয়োজন। অ্যাপল আইফোন 13 আসলে আইফোন 12 এর চেয়ে কিছুটা মোটা, যার গভীরতা 7.65 মিমি - 0.15 মিমি বৃদ্ধি। এটি সম্ভবত দৈনন্দিন ব্যবহারে নজরে না আসার জন্য যথেষ্ট পাতলা, কিন্তু যথেষ্ট মোটা হওয়ার অর্থ হল আপনার বর্তমান আইফোন 12 কেসটি যদি আপনি আপগ্রেড করার জন্য বেছে নেন তবে উপযুক্ত নাও হতে পারে। আইফোন 13 17g তে 11g ভারী। শুধুমাত্র সময় হাতে আমরা জানতে পারি যে এই পরিবর্তনগুলি কতটা লক্ষণীয়।

Find Out More:

Related Articles: