টেস্ট ক্রিকেট থেকে অবসর হাসারাঙ্গার

A G Bengali
আচমকাই অবসর ঘোষণা করলেন শ্রীলঙ্কার তারকা স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাঁর স্পিনের যাদুতে বিশ্বের তাবড় তাবড় ব্যাটাররা কুপোকাত হয়ে যান। তাঁকে এখনকার বিশ্বের অন্যতম সেরা স্পিনার হিসাবে গণ্য করা হয়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে একটি চিঠির মাধ্যমে তিনি তাঁর অবসরের ঘোষণা করার কথা জানান। বিজ্ঞপ্তি অনুয়ায়ী, তিনি সীমিত ওভারের ক্রিকেটে খেলতে আগ্রহী। তাই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট থেকে বিদায় জানালেন তিনি।
শ্রীলঙ্কান ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা হাসারাঙ্গার এই সিদ্ধান্ত মেনে নিতে চলেছেন বলে জানা গিয়েছে। এই বিষয়ে তিনি বলেন, আমরা তাঁর সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। আশা করি আমাদের সাদা বলের টিমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। হাসারাঙ্গা সীমিত ওভারের ক্রিকেটেই বেশি আগ্রহী। অতীতে তিনি স্বীকারও করে নিয়েছেন যে তিনি লাল বলে ক্রিকেট খেলতে আগ্রহী নন। এবার সরকারিভাবে তিনি টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন।
২০২০ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার (Sri Lanka Cricket Team) হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের প্রথম টেস্ট। এখনও পর্যন্ত তিনি কেরিয়ারে চারটি টেস্ট খেলেছেন। ৪৮টি ওয়ান ডে এবং ৫৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। মাত্র চারটি টেস্ট ম্যাচ খেলেছেন হাসারাঙ্গা। এই চার টেস্টের সাত ইনিংসে ব্যাট হাতে একটি অর্ধশতরান-সহ ১৯৬ রান করার পাশাপাশি চারটি উইকেট নিয়েছেন হাসারাঙ্গা। তবে ২০২১ সালের এপ্রিল মাসের পর থেকে আর আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট খেলেননি। এবার সকলকে চমকে দিয়ে সম্পূর্ণভাবেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন তিনি।

Find Out More:

Related Articles: