বিশ্বকাপে ইডেনে কোন ম্যাচে টিকিটের কত দাম জেনে নিন

A G Bengali
২০১১ সালের বিশ্বকাপে মাত্র দুটো ম্যাচ পেয়েছিল ইডেন গার্ডেন্স (Eden Gardens), তাও সেই ম্যাচের তেমন কোনও গুরুত্বই ছিল না। কিন্তু এবার পাঁচ পাঁচখানা ম্যাচ হচ্ছে ভারতীয় ক্রিকেটের নন্দন কাননে, তার মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (Ind vs SA) তো আছেই, আছে সেমিফাইনালও। সেমিতে ভারত এবং পাকিস্তান মুখোমুখি হলে খেলা হবে গঙ্গাপারের মাঠেই। স্বাভাবিকভাবেই টিকিটের চাহিদা তুঙ্গে। টিকিটের দাম কেমন হতে পারে তা নিয়ে গোটা বাংলায় জল্পনা চলছিল। সিএবির (CAB) শীর্ষ কমিটির বৈঠকের পর প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় (Snehashis Ganguly) টিকিটের দামের পূর্ণাঙ্গ তালিকা দিয়ে দিয়েছেন।
বাংলাদেশ (Bangladesh) বনাম কোয়ালিফায়ার ওয়ান অর্থাৎ নেদারল্যান্ডসের ম্যাচের টিকিটের দাম সবথেকে কম। যে কোনও ব্লকের আপার টিয়ারের জন্য ৬৫০ টাকা, ডি এইচ ব্লকের জন্য ১০০০ টাকা, এবং বি সি কে এল ব্লকের জন্য ১৫০০ টাকা। এরপর ইংল্যান্ড বনাম পাকিস্তান এবং বাংলাদেশ বনাম পাকিস্তান (Pakistan) ম্যাচের ক্ষেত্রে আপার টিয়ারের টিকিটের দাম ৮০০ টাকা। ডি ও এইচ ব্লক ১২০০ টাকা, সি ও কে ব্লক ২০০০ টাকা এবং বি ও এল ব্লক ২২০০ টাকা।
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল ম্যাচের টিকিট সবথেকে মহার্ঘ। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের (Rohit Sharma) খেলা দেখতে হলে আপার টিয়ারের টিকিট কিনতে হবে ৯০০ টাকা দিয়ে। ডি ও এইচ ব্লকের জন্য লাগবে ১৫০০ টাকা, সি ও কে ব্লকের জন্য ২৫০০ টাকা এবং বি ও এল ব্লকের জন্য ৩০০০ টাকা।
প্রসঙ্গত, ২৭ বছর পর বিশ্বকাপের সেমিফাইনাল পেল কলকাতার ইডেন গার্ডেন্স (Eden Gardens)। এর মাঝখানে টি২০ বিশ্বকাপের ফাইনাল হয়েছে এই শহরে। কিন্তু গুরুত্বের বিচারে ৫০ ওভারের বিশ্বকাপ অনেক এগিয়ে। একটা সেমিফাইনাল মুম্বই (Mumbai) পাবে এ মোটামুটি নিশ্চিত ছিলই। কিন্তু আর একটা পাওয়া নিয়ে লড়াই চলছিল চেন্নাই (Chennai) এবং কলকাতার (Kolkata)। দড়ি টানাটানিতে জয়ী হয়েছে ইডেনই। যতদূর খবর, নভেম্বর মাসে চেন্নাইতে বৃষ্টির সম্ভাবনা থাকে, সেই যুক্তি দেখিয়েই ইডেনে সেমিফাইনাল এনেছেন স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।

Find Out More:

Related Articles: