আজও যদি বৃষ্টি হয়, তাহলে ফাইনাল কে জিতবে?

A G Bengali
টানা বৃষ্টির জেরে রবিবার আইপিএলের (IPL) ফাইনাল বাতিল হয়ে যায়। প্রবল বৃষ্টিতে টস করাও সম্ভব হয়নি। দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা অপেক্ষা করার পর আইপিএল কর্তৃপকক্ষ সিদ্ধান্ত নেয় ফাইলান ম্যাচ খেলা হবে সোমবার নরেন্দ্র মোদি (Narendra Modi Stadium) স্টেডিয়ামেই। তবে আজও কী বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে এই হাইভোল্টেজ ম্যাচ? কী বলছে মৌসম ভবন!
পূর্বাভাস অনুযায়ী, সোমবারও বৃষ্টির সম্ভবনা থাকছে আহমেদাবাদে। তবে চিন্তার কোনও কারণ নেই। সন্ধ্যার পর থেকে বৃষ্টি হলেও তা হালকা হবে। টানা বৃষ্টির পূর্বাভাস থাকছে না। বিক্ষিপ্ত ভাবে সামন্য বৃষ্টি হতে পারে এদিন। সেক্ষেত্রে ম্যাচ বাতিল করার মতো পরিস্থিতি তৈরি হবে বলে ধারণা আবহাওয়াবিদদের।
জানা যাচ্ছে, সোমবার সকাল থেকেই আহমেদাবাদের আকাশ মেঘলা। তবে আবহবিদের মতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার হয়ে যাবে আকাশ। এদিন সন্ধেয়র পর থেকে ৭০ শতাংশ মেঘ থাকবে আকাশে। রাত যত এগোবে মেঘ তত কাটবে বলে জানিয়েছে মৌসম ভবন। তবে সামান্য হলেও চিন্তার ভাঁজ ক্রিকেট বোর্ড সহ খেলোয়াড়দের কপালে। বাদ যাচ্ছেন না দর্শকরাও। তাঁরাও আইপিএলের ফাইনাল ম্যাচটি দেখতে মুখিয়ে রয়েছেন।
রবিবারের মতো এদিনও বৃষ্টি হলে অপেক্ষা করা হবে বেশ কয়েক ঘণ্টা। এরপরও যদি বৃষ্টি না থামে সেক্ষেত্রে পয়েন্টের টেবিলে যেই দল এগিয়ে থাকবে, তাদেরই চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এক্ষেত্রে গুজরাত টাইটন্সের (Gujarat Titans)  পয়েন্ট ২০। আর মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস  (Chennai Super kings) ১৭। অর্থাৎ বৃষ্টি যদি আজও ফের খেলা ভেস্তে দেয়, তবে ২০২৩-এর আইপিএল চ্যাম্পিয়ন এবং ২০২২ আইপিএল চ্যাম্পিয়নের নাম একই হবে (গুজরাত)।    

Find Out More:

Related Articles: