ফলকনুমা এক্সপ্রেসে আগুন

A G Bengali
ফলকনুমা এক্সপ্রেসে (Falaknuma Express) আগুন (Fire)। সেকেন্দ্রাবাদ স্টেশনে ঢোকার আগে ফলকনুমা এক্সপ্রেস এসি কোচে আগুন লাগে। ট্রেনের কামরায় দ্রুত আগুন ছড়াচ্ছে। আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। ট্রেন দাঁড়িয়ে যেতেই যাত্রীরা কামরা থেকে লাফিয়ে নামেন। যান্ত্রিক ক্রটির কারণেই আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে।
জানা গিয়েছে,  সেকেন্দ্রাবাদ স্টেশনে (Secunderabad Junction) ঢুকতে কিছু সময় বাকি ছিল বলেই যাত্রীরা নামবে বলে সবাই প্রস্তুত ছিল। ফলে সকলেই সজাগ ছিলেন। স্টেশনে ঢোকার কয়েক মিনিট আগেই এসি কামরায় আগুন লাগে। আচমকাই এসি কামরা থেকে ধোঁয়া বের হতে দেখেন যাত্রীরা। এস-৪, এস-৫, এস-৬ এই তিনটি কোচে পরপর আগুন ধরে যায় বলে খবর। তবে আগুন কামরার বিভিন্ন অংশে ছড়িয়ে পড়ে। আগুন কী করে ধরল তা স্পষ্ট নয়। তবে আগুনের শিখায় ঢেকে গিয়েছে ট্রেনের কামরা। ট্রেন তখন চলছে। যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। তাঁদেরই মধ্যে একজন চেন টানেন। ট্রেন থামিয়ে দেন চালক। ততক্ষণে তাঁদেরও বিষয়টা নজরে আসে।

যাত্রীরা ট্রেন থেকে লাফিয়ে নীচে নামেন। ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়। রেলকর্মীরা জল নিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেছে। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের ইঞ্জিনিয়াররাও। জানা যাচ্ছে ঘটনায় হতাহতের কোনও খবর নেই। কারও কোনও আঘাত বা চোটের খবর মেলেনি। সবাইকে নিরাপদে ট্রেনের কামরা থেকে বার করে আনা হয়েছে। আগুন লাগার কারণ হিসাবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যান্ত্রিক গোলোযোগের কারণেই আগুন লেগেছে।
এর আগেও ২০১৯ সালে সাঁতরাগাছি স্টেশনে দাঁড়িয়ে থাকার সময়েই আগুন আগে হাওড়া সেকেন্দ্রাবাদ ফলকনুমা এক্সপ্রেসে আগুন লাগে।  ভস্মীভূত হয়ে যায় ট্রেনের রেকটি। সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে রেল।

Find Out More:

Related Articles: