গুগল ডুডলে শ্রীদেবী

A G Bengali
হিন্দি চলচ্চিত্র (hindi Movie) জগতে তাঁকেই প্রথম ‘সুপারস্টার’ (Super Star) হিসেবে বিবেচিত করেছিলেন ছবির প্রযোজকরা (Producer)। তবে, শুধু হিন্দি নয়, তামিল, তেলুগু, মালয়ালম এবং কন্নড় চলচ্চিত্র মঞ্চেও সদর্পে দক্ষতা প্রমাণ করেছিলেন বনি কাপুরের স্ত্রী। তাঁরই ৬০ তম জন্মবার্ষিকীতে বিশেষ শ্রদ্ধার্ঘ গুগলের। সাইট খুললেই দেখা যাচ্ছ তাঁর ডুডল। মুম্বইয়ের আর্টিস্ট ভূমিকা মুখার্জি বানিয়েছেন এই বিশেষ ডুডলটি। যেখানে রঙিন ছবির মাধ্যমে সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে চিরহরিৎ নায়িকার শ্রীদেবীর মুখ।
এদিকে মায়ের জন্মদিন উপলক্ষে আবেগঘন পোস্ট দিলেন তাঁর দুই মেয়ে জাহ্নবী কাপুর এবং খুশি কাপুর। ২০১৮ সালের এক দুর্ঘটনায় মাকে হারান তাঁরা। কিন্তু এখনও লক্ষ লক্ষ মানুষের মনে বেঁচে আছেন অভিনেত্রী। এদিন নিজের ইনস্টাগ্রাম থেকে ছবি পোস্ট করে জাহ্নবী বলেন 'শুভ জন্মদিন মা।' সেই সঙ্গে পোস্টের ক্যাপশনে মাকে ভালোবাসার কথা তুলে ধরেছেন জাহ্নবী।
১৩ অগাস্ট ১৯৬৩, অর্থাৎ আজকের দিনেই তামিলনাড়ুতে জন্মেছিলেন শ্রী আম্মা ইয়াঙ্গের আয়াপ্পন। পরবর্তীকালে দুনিয়া যাকে চেনেন শ্রীদেবী (Sridevi) নামে। ছোট থেকেই ক্ষুরধার বুদ্ধি ও সৌন্দর্যের ধারে অসামান্য হয়ে উঠেছিলেন অভিনেত্রী। সিনেমার জন্য তাঁর প্রেমও সেই ছোটবেলা থেকেই। মাত্র ৪ বছর বয়সে সিনেমা জগতে ডেবিউ করেছিলেন। ১৯৭৬ সালে কে বালাচন্দরের সিনেমা 'মুন্ড্রু মুদিচ্চু' সিনেমা ছিল শ্রীদেবীর কেরিয়ারের টার্নিং পয়েন্ট। তারপর আর ঘুরে দেখার দরকার হয়নি তাঁর। ৪ দশক ধরে ৯০টি বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। দক্ষিণী ভারতের ভক্তদের পাশাপাশি বলিউডেও তাঁর ভক্ত অগুন্তি।

Find Out More:

Related Articles: