সুপার টুয়েলভে বাংলাদেশকে হারাল শ্রীলঙ্কা

A G Bengali
টি টোয়েন্টি বিশ্বকাপে সুপার ১২ পর্বে দারুণ শুরু শ্রীলঙ্কার। রবিবার শারজায় বাংলাদেশের বিরুদ্ধে ১৭১ রান তাড়া করতে নেমে, ৭৯ রানে ৪ উইকেটে হারিয়েও, দুরন্ত ব্যাটিং করে জিতে গেল শ্রীলঙ্কা। ৪৯ বলে ৮০ রানের অবিশ্বাস্য অপরাজিত ইনিংস খেলে ম্যাচের নায়ক শ্রীলঙ্কার ২৪ বছরের বাঁ হাতি ব্যাটসম্যান ছারিথ আসালাঙ্কা। ৩১ বলে ৫৩ রানের দারুণ ইনিংস খেললেন শ্রীলঙ্কার ব্যাটসম্যান ভানুকা রাজাপাক্ষে (৩১ বলে ৫৩ রান)। পঞ্চম উইকেটে আসালাঙ্কা-রাজাপাক্ষের ১০৪ রানের পার্টনারশিপেই বাজিমাত করল শ্রীলঙ্কা।
স্কটল্যান্ডের কাছে কোয়ালিফিকেশন রাউন্ডের শুরুতেই হারের ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই শ্রীলঙ্কার কাছে এই হারে মেহমদুল্লা- মুশফিকুর- সাকিবরা হতাশ। প্রথমে ব্যাট করে ওপেনার মহম্মদ নাঈম (৬২), মুশফিকুর রহিম (৩৭ বলে ৫৭) দুরন্ত ব্যাটিং করে দলের রানকে ১৭১ নিয়ে যান। শারজার পিচে এই রান জয়ের জন্য যথেষ্ট ছিল। বাংলাদেশের বোলাররা শুরুটা দারুণ করলেও, শেষটা একেবারে খারাপ করে হেরে বসলেন। বাংলাদেশকে হারিয়ে শ্রীলঙ্কা প্রমাণ করল তারা এবারের বিশ্বকাপে চমকে দিতে পারে। কোয়ালিফিকেশন পর্বে তিনটি ম্যাচেই দারুণ জয় পায় শ্রীলঙ্কা। বাংলাদেশকে হারিয়ে শ্রীলঙ্কা প্রমাণ করল তারা এবারের বিশ্বকাপে চমকে দিতে পারে। কোয়ালিফিকেশন পর্বে তিনটি ম্যাচেই দারুণ জয় পায় শ্রীলঙ্কা।  সুপার ১২-তেও তারা দারুণ শুরু করল।
ব্যাট হাতে সেভাবে কিছু করতে না পারলেও ১৭ রানে দু উইকেট তুলে নিয়ে সাকিব দলকে জয়ের পথে নিয়ে গিয়েছিলেন। কিন্তু বাংলাদেশের বাকি বোলাররা শেষের দিকে একেবারেই খারাপ বোলিং করেন।

Find Out More:

Related Articles: