আরসিবির নতুন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার

A G Bengali
বছরের পর বছর ধরে হতাশাজনক পারফর্ম্যান্স রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) । আইপিএলে (IPL) ট্রফি না জেতার খরা কাটাতে এবার বিরাট কোহলিদের (Virat Kohli) দায়িত্ব দেওয়া হল অ্যান্ডি ফ্লাওয়ারকে (Andi Flower) । আরসিবির কোচ হিসাবে নিযুক্ত করা হল জিম্বাবোয়ের প্রাক্তন এই ক্রিকাটারকে। তবে চুক্তির মেয়াদ এখনও প্রকাশ করা হয়নি। এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (CPL) একই দলে ছিলেন বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডুপ্লেসির (Faf Du Plessis) এবং নব-নিযুক্ত কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।
গত মরশুমে ফ্র্যাঞ্চাইজির ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন মাইক হেসন (Mike Hesson) এবং প্রধান কোচ ছিলেন সঞ্জয় বাঙ্গার (Sanjay Bhangar) । তাঁদের দু’জনের যেসব দায়িত্ব ছিল, সেসব এখন ফ্লাওয়ারকে বর্তানো হয়েছে বলে এক আন্তর্জাতিক মিডিয়া সূত্রে খবর। আরসিবির ড্রাইভিং সিটে বসার পর দলের নতুন কোচ বলেন, "আমি মাইক হেসন এবং সঞ্জয় বাঙ্গারের কাজকে স্বীকৃতি দিচ্ছি, ওই দুই কোচকে আমি সম্মান করি। "ফাফের সঙ্গে পুনরায় মিলিত হতে পেরে বিশেষভাবে উচ্ছ্বসিত। অতীতে আমরা একসঙ্গে খুব ভালো কাজ করেছি। আমাদের সম্পর্কের ফলে আবারও ভালো ফল হবে বলে আশা রাখি।"
প্রসঙ্গত, গত মরশুমে ফ্লাওয়ার লখনউ সুপার জায়ান্টসের (LSG) প্রধান কোচ ছিলেন। তাঁর অধীনে,  সঞ্জীব গোয়েঙ্কার দল প্রথম দুই বছরে ব্যাক-টু-ব্যাক প্লে অফে জায়গা করে নিয়েছিল। এলএসজির সঙ্গে যুক্ত হওয়ার আগে ফ্লাওয়ার পাঞ্জাব কিং-এর সঙ্গে যুক্ত ছিলেন। অন্যদিকে ২০১০ সালে তাঁর অধীনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। ফ্লাওয়ারের দায়িত্বে সেন্ট লুসিয়া কিংস দুবার সিপিএল ফাইনালে পৌঁছেছিল। অতি সম্প্রতি, তিনি পুরুষদের অ্যাশেজ চলাকালীন অস্ট্রেলিয়ার পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন।

Find Out More:

Related Articles: