যুব কংগ্রেসের পুরসভা অভিযানকে ঘিরে বিজেপি-কংগ্রেস কর্মীদের মধ্যে ধস্তাধস্তি , বিজেপির রাজ্য পার্টি অফিসে উত্তেজনা

Akash Paramanik

আজ বৃহস্পতিবার কংগ্রেস ও বিজেপি কর্মীদের ধস্তাধস্তি ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল ৬, মুরলীধর সেন লেন চত্বর। জানা গেছে , এদিন মহম্মদ আলি পার্ক থেকে যুব কংগ্রেসের সভাপতি সাদাব খানের নেতৃত্বে পুরসভা অভিযান শুরু করে যুব কংগ্রেস। মিছিল রাজ্য বিজেপির দফতরের সামনে আসতেই উত্তেজনা ছড়ায়। দু’পক্ষের কর্মী–সমর্থকদের মধ্যে স্লোগান পাল্টা স্লোগান চলে। বোতল, হাঁড়ি ছোড়ারও অভিযোগ উঠেছে। পুলিশি তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
এ ঘটনায় বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ করেছে কংগ্রেস। কংগ্রেস নেতাদের দাবি, ‘‘শান্তিপূর্ণভাবেই মিছিল করছিলাম আমরা। বিজেপি কর্মীরা কটূক্তি করেন। আমাদের লক্ষ্য করে বোতল, হাড়ি ছোড়ে’’। অন্যদিকে, কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে পদ্মবাহিনী। বিজেপির দাবি, ‘‘মিছিল থেকে দলীয় কার্যালয়ে হামলার চেষ্টা করছিল কংগ্রেস’’।
উল্লেখ্য, ডেঙ্গি ইস্যুতে আজ কলকাতা পুরসভা অভিযানে নামে কংগ্রেস। পাশাপাশি নাগরিকত্ব সংশোধনী বিল, এনআরসি–র প্রতিবাদের স্বরও শোনা যায় কংগ্রেসের এদিনের মিছিলে। কংগ্রেসের পুরসভা অভিযান ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত কলকাতা পুলিশ। জানা যাচ্ছে, ধর্মতলার কাছে রাখা রয়েছে জলকামান। মোতায়েন করা হয়েছে পুলিশের বিশাল বাহিনী। নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পর আরও উত্তাল হয়ে উঠল অসমের রাজধানী গুয়াহাটি । এদিন আন্দোলনকারীদের মধ্যে পুলিশের গুলিতে তিন জন মারা গেছে বলে অভিযোগ উঠেছে । গুলিবিদ্ধ হয়ে ওই তিন বিক্ষোভকারী গুয়াহাটি মেডিক্যাল কলেজে ভর্তি ছিলেন। পরে সেখানেই তাঁদের মৃত্যু হয়েছে বলে খবর। এদিকে, গুয়াহাটির পাশাপাশি শিলংয়েও কার্ফু জারি করা হয়েছে।
এদিকে, চাবুয়ায় বিজেপি বিধায়ক বিনোদ হাজারিকার বাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ উঠল বিক্ষোভকারীদের বিরুদ্ধে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর। একটি সার্কেল অফিসেও আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। অসম গণ পরিষদের সদর দফতরে হামলা চালানো হয়েছে বলে 

Find Out More:

Related Articles: