আজ খেলা হবে দিবস

A G Bengali
স্বাধীনতা দিবসের পরের দিনই অর্থাৎ ১৬ অগাষ্ট তৃণমূলের ‘খেলা হবে’ দিবস। সেই উপলক্ষ্যে আজ রাজ্যজুড়ে পালিত হবে খেলা হবে দিবস। পাশাপাশি, আজ থেকেই রাজ্যে ‘রাজনৈতিক যুদ্ধের’ বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারের সেই পথেই নামছে দলের কর্মীরা। শাসক দলের দুই হেভিওয়েট নেতার গ্ৰেফতারি, রাজ্যে ইডি-সিবিআইদের নিরপেক্ষতা, এইসমস্ত বিষয় নিয়ে আজ থেকেই পথে নামার পরিকল্পনা করছেন তৃণমূল। পাশাপাশি আগামী বছরের পঞ্চায়েত ভোটের প্রস্তুতিও এটা থেকেই।
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “১৬ অগাস্ট থেকে আন্দোলন আবার শুরু হবে। খেলা হবে দিবস। মিছিল, মিটিং, প্রতিবাদ, প্রতিরোধ, কাজকর্মও করবেন।… রাস্তায় নামতে হবে। রাস্তাই আমাদের রাস্তা দেখাবে। তাই নতুন করে আরেকটা রাজনৈতিক যুদ্ধ শুরু হবে। সেই যুদ্ধটা হবে খেলা হবে দিবস থেকে। খেলা হবে, সকলে খেলা হবে দিবসে অংশগ্রহণও করবেন। একটু খেলাধূলা করবেন। খেলতে খেলতে রাস্তায় মিছিল করুন না ভাল লাগবে।”
প্রসঙ্গত, আলাদা দুই দুর্নীতি মামলায় গ্ৰেফতার পার্থ-অনুব্রত। অবশ্য, মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছিলেন ব্যক্তিগত দুর্নীতি নিয়ে তিনি কথা বলবেন না। কিন্তু এদের গ্ৰেফতারির ফলে দলের মনোবল নষ্ট হচ্ছে সেটা নিয়ে সবর তিনি। সেই কারণে মঙ্গলবার থেকে নেত্রীর নির্দেশে পাড়ায় মিছিল, প্রতিবাদ সভার আয়োজন করা হবে। জনসভার মাধ্যমে আবার নতুন করে জেলাভিত্তিক সংগঠন চালানোর কৌশল শাসকদলের। ৮ সেপ্টেম্বর নেতাজি ইনডোর স্টেডিয়ামে বুথ ভিত্তিক কর্মী সম্মেলন করবেন মুখ্যমন্ত্রী নিজে।
মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছিলেন, সপ্তাহে দুটো দিন অর্থাৎ শনিবার ও রবিবার এলাকায় মিটিং মিছিল জনসভা করার। কারণ ওই দুটো দিন অধিকাংশ মানুষের ছুটি থাকে। এরপর, পূজার পর থেকেই পুরোদমে মাঠে নামবে দল। শুধু হবে আগামী বছর পঞ্চায়েত ভোটের প্রস্তুতি। তাঁর আগে ‘খেলা হবে’ দিবস থেকে মিটিং মিছিলের

Find Out More:

Related Articles: