বাবার ছবিতে প্লেব্যাক আলিয়ার

Biswas Riya

যদিও প্লেব্যাক ব্যাপারটা তাঁর কাছে নতুন কিছু নয়, তবুও এই প্লেব্যাকটা একটু হলেও স্পেশাল বইকি। বাবা মহেশ ভট্টের পরিচালনায় ‘সড়ক টু’-এর জন্য প্লেব্যাক করলেন আলিয়া ভট্ট। জিৎ গঙ্গোপাধ্যায়ের সুরে, রশমি-বিরাগের কথায়‌ আলিয়ার কণ্ঠে গাওয়া ‘শুকরিয়া’র দৃশ্যায়নে থাকবেন সঞ্জয় দত্ত, আদিত্য রায় কপূর ও অভিনেত্রী নিজে। গানটির পুরুষ ভার্সনে কণ্ঠ দিয়েছেন কে কে ও জ়ুবিন নটিয়াল।

 

 জিৎ গাঙ্গুলির সঙ্গে ভট্ট ক্যাম্প সফল। তাঁদের প্রযোজনায় ‘সিটিলাইটস’, ‘হমারি অধুরি কহানি’, ‘খামোশিয়া’র মতো ছবিতে হিট গান দিয়েছেন জিৎ। ‘শুকরিয়া’ গানটির সঙ্গে জড়িয়ে তাঁর বিশেষ অনুভূতি। ‘‘আমার বাবা তখন খুব অসুস্থ। মহেশ সাব বুঝতে পেরেছিলেন আমার মনের অবস্থা। বলেছিলেন, বাবার পাশে বসে যে সুরটা আমার মাথায় আসবে, সেটাই যেন ওঁকে শোনাই।’’

 

বাবার পাশে বসে জিৎ প্রথমে একটি সুর বাজাচ্ছিলেন। ‘‘বাবা মাথা নেড়ে জানান, ঠিক হচ্ছে না। অনেক রাতেও সুরটা নিয়ে নাড়াচাড়া করছিলাম। হঠাৎ শুনি, দরজায় কেউ কড়া নাড়ছেন। খুলে দেখি, বাবা দাঁড়িয়ে। হাতের ইশারায় বললেন, এ বারের সুরটা ঠিক লাগছে। মহেশ সাবও প্রথম বার স্ক্র্যাচ শুনে কেঁদে ফেলেছিলেন,’’ স্মৃতিকাতর জিৎ। ২০১৮’র এপ্রিলে মারা যান জিতের বাবা। তাঁর উদ্দেশে গানটি উৎসর্গ করেছেন সুরকার।

আলিয়ার বাড়িতেই গানটির রিহার্সাল হয়েছে। খুব স্বাভাবিকভাবেই আলিয়া চেয়েছিলেন ফাইনাল ডাবিংয়ের আগে আরও কয়েক বার রেওয়াজ করতে।কয়েক সপ্তাহ আগেই মহেশ ও পূজার ইচ্ছানুযায়ী আলিয়ার কণ্ঠে রেকর্ড হয়।

 


Find Out More:

Related Articles: