এক ধাক্কায় অনেকটাই কমতে চলেছে তাপমাত্রা

A G Bengali
মাঘ মাসেই উধাও শীত (Winter)। এবছর শীতের কামড় সেভাবে উপভোগ করতে পারেনি রাজ্যবাসী। এই মাঘ মাসেও অনেকের ঘরে চালাতে হচ্ছে ফ্যান। তবে আশার আলো দেখাচ্ছে আবহাওয়া দফতর। এ বছর ফের একবার উঁকি দিতে চলেছে শীত (Winter Forecast)। সপ্তাহান্তে ফের রাজ্যে শীতের আমেজ উপভোগ করতে চলেছে রাজ্যেবাসী।
হাওয়া অফিস সূত্রে খবর, আগামী বৃহস্পতিবার থেকে রাজ্যে কমতে পারে তাপমাত্রার পারদ (Weather Updates)। বৃহস্পতিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে শীতের নতুন খেলা দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে৷ মঙ্গল ও বুধবার থেকে তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যদিও বৃহস্পতিবার থেকে শীতের স্লগ ওভারের মারকাটারি ইনিংস দেখতে চলেছে বঙ্গবাসী। বুধবার কলকাতা সংলগ্ন এলাকার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৮ ডিগ্রি এবং ১৯ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি।
পাশাপাশি, দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় কুয়াশা দেখা যাবে। তবে উত্তরবঙ্গে শীত কিছুটা হলেও বেশি থাকবে। সেখানে কুয়াশার দাপটের পাশাপাশি বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া দফতর। বিশেষ করে দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানিয়ছে আলিপুর।  

অন্যদিকে, ভয়াবহ অগ্নিকাণ্ড তিলজলায় (Tiljala Fire)। তিলজলার জুতোর কারখানায় ভয়াবহ আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৭টি ইঞ্জিন। জানা গিয়েছে, বিকেল ৪টে নাগাদ আগুন লেগেছে। দীর্ঘ ৪ ঘণ্টা পার হয়ে যাওয়ার পরও এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। কারখানার ভিতরে ঢুকে আগুন নেভানোর চেষ্টা করছে দমকল বাহিনী। কীভাবে এই আগুন লাগল, তা এখনও জানা যায়নি। তবে দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে।
 

Find Out More:

Related Articles: