টেস্ট সিরিজের আগে ভারতকে হুঁশিয়ারি কামিন্সের

A G Bengali
ফেব্রুয়ারি-মার্চে ভারতের (India) মাটিতে চার টেস্টের সিরিজ (Test Series) খেলতে আসছে অস্ট্রেলিয়া (Australia)। ভারতে শেষবার অজিদের টেস্ট সিরিজ জয় সেই ২০০৪ সালে। তারপর থেকে শুধুই ব্যর্থতা। উল্টে দু’বার অস্ট্রেলিয়ায় গিয়ে সিরিজ জিতে এসেছে ভারত। বদলা নিতে মরিয়া দেখাচ্ছে অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্সকে (Pat Cummins)। ভারতে এসে সিরিজ জয়ের এবার দারুণ সুযোগ রয়েছে, এই কথা বলে ভারতকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন তিনি।
সম্প্রতি দুর্ধর্ষ ফর্মে রয়েছে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) ২-০ হারানোর পর দুই ম্যাচের দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে ২-০ জিতেছেন কামিন্সরা। সিডনি টেস্ট বৃষ্টিবিঘ্নিত না হলে হোয়াইটহোয়াশ করতে পারত তাঁর দল। এই মুহূর্তে আইসিসি (ICC) ক্রমতালিকায় এক নম্বর টেস্ট দল অস্ট্রেলিয়াই। ভারতের মাটিতে ভারতকে হারাতে পারলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে তাদের জায়গা নিশ্চিত হয়ে যাবে।
ঘরের মাঠে জেতা এক ব্যাপার, কিন্তু ভারতের পরিবেশে জেতার ব্যাপারে ঠিক কতটা আশাবাদী অজি ক্যাপ্টেন। তিনি বলছেন, আমার মনে হয় আমরা এবার নিজেদের সেরা সুযোগটা দিয়েছি। এই গ্রীষ্ম ছিল আর একটা দুর্দান্ত মরশুম। কামিন্স আরও বলেন, আমার মনে হয়, আমরা ভাল খাপ খাইয়ে নিতে পেরেছি। গত বছর শ্রীলঙ্কা (Sri Lanka) এবং পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে অভিজ্ঞতা ভারতের বিরুদ্ধে কাজে দেবে। কেউ ওখানে অন্ধের মতো যাচ্ছি না।
কামিন্স জানিয়েছেন, আগামী কয়েক সপ্তাহ তাঁরা বিশ্রামে থাকবেন। গত ১২ মাসে তাঁদের পারফর্ম্যান্স নিয়ে কাটাছেঁড়া করবেন। তারপর একেবারে তরতাজা হয়ে আসবেন ভারতে। প্রসঙ্গত, ভারতের মাটিতে প্রায় পাঁচ বছর টেস্ট সিরিজ খেলেনি অস্ট্রেলিয়া। বর্ডার-গাভাসকার ট্রফি (Border-Gavaskar Trophy) নামের এই হেভিওয়েট সিরিজ ভারতে শেষবার হয়েছিল ২০১৭ সালে।    

Find Out More:

Related Articles: