আয়ারল্যান্ড সফরে কোচ হতে পারেন লক্ষ্মণ

A G Bengali
ক্যারিবিয়ান সফরের পর আয়ারল্যান্ডে যাবে ভারতীয় (India) দল। কিন্তু এই আয়ারল্যান্ড সফরে বেশ কিছু পরিবর্তন হতে চলেছে ভারতীয় দলে। কী সেই পরিবর্তন? সূত্রের খবর, কোচিং স্টাফ পুরো বদলে যেতে পারে। ভারতের ব্যাটিং কোচ হিসেবে উঠে আসছে দু’জনের নাম। একজন সিতাংশু কোটাক অপরজন হৃষিকেশ কানিতকর। বোলিং কোচ হিসেবেও উঠে আসছে দুটি নাম- সাইরাজ বাহুতুলে এবং ট্রয় কুলি।
এমনও শোনা যাচ্ছে যে রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হতে চলেছেন ভিভিএস লক্ষ্মণ। যদিও লক্ষ্মণ নিজে এই দাবি নস্যাৎ করেছেন ঘনিষ্ঠ মহলে। তাঁর কাছে এমন কোনও খবর নেই বলে জানান তিনি। তাঁর তত্ত্বাবধানে এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন কেএল রাহুল, শ্রেয়স আইয়ার এবং জসপ্রীত বুমরা। অন্যদিকে, সবার প্রশ্ন- এখন কেমন আছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)? কবে ফিরবেন ভারতীয় দলে? কিন্তু উত্তর এখনও অজানা। তবে সূত্রের খবর, নিজেকে বড় মঞ্চের জন্য প্রস্তুত করছেন এই ভারতীয় বোলার। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থেকে পুরোপুরি ফিট হওয়ার পথে জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)।
এক দিনের বিশ্বকাপে বুমরাকে দলে রাখার জন্য মরিয়া ভারত। বেশ কয়েক মাস ধরেই দলের বাইরে রয়েছেন বুমরা। তাঁর অস্ত্রোপচার হয়েছে। রিহ্যাব হয়েছে। এখন তিনি কোনও অসুবিধা ছাড়াই বল করছেন ক্রিকেট অ্যাকাডেমিতে। অন্যদিকে, নিয়মিত ব্যাট করছেন শ্রেয়স আইয়ারও।
মার্চে অস্ত্রোপচার হয় বুমরার।সুস্থ হয়ে এখন তিনি পূর্ণশক্তিতে প্রতি দিন ৮-১০ ওভার বল করছেন বলে জানা গিয়েছে। সেপ্টেম্বরে এশিয়া কাপ রয়েছে। বুমরাকে সেখানে ফেরানোর পরিকল্পনা ছিল নির্বাচকদের। কিন্তু বুমরা যে ভাবে দ্রুত উন্নতি করছেন, তাতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলিয়ে দেখে নেওয়া হতে পারে তাঁকে।

Find Out More:

Related Articles: