হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য সুখবর

A G Bengali
হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য সুখবর। ক্যামেরা মোড (Camera Mode) নিয়ে কাজ করছে মেটা (Meta) পরিচালিত এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ (Instant Messaging App)-এর ডেভেলপার্স টিম (Developers Team), যাতে খুব সহজেই ভিডিং রেকর্ডিং (Video Recording) করা যায়। প্রকাশিত রিপোর্ট বলছে, ইউজারদের জন্য ভিডিয়ো রেকর্ডিং করার বিষয়টিকে খুব সহজে করে তুলতে চাইছে হোয়াটসঅ্যাপ। নতুন এই আপডেট এলে ক্যামেরা এবং ভিডিয়ো মোড (Camera and Video Mode) খুব সহজেই বেছে নিতে পারবেন হোয়াটসঅ্যাপ ইউজার (WhatsApp Users)।
সুইচ ক্যামেরা মোড (Switch Camera Mode)?
কন্ট্যাক্ট লিস্টে (Contact List) থাকা কোনও ব্যক্তিকে লাইভ ভিডিয়ো রেকর্ডিং (Live Video Recording) করে পাঠাতে গেলে, সংশ্লিষ্ট ক্যামেরা আইকনে ট্যাপ (Tap on the Camera Icon) করতে হয়। তারপর ক্যামেরা উইন্ডো অন হওয়ার পর আমাদের ভিডিয়ো রেকর্ডিং করার জন্য কিছুক্ষণ চেপে ধরে রাখতে হয় সংশ্লিষ্ট আইকন। তবেই অন হয় ভিডিয়ো মোড (Video Mode)। এতে অনেক সময়তেই সমস্যা হয় তড়িঘড়ি কোনও ভিডিয়ো রেকর্ডিং করার থাকলে। তবে নতুন এই আপডেট এলে, আপনাকে আর সেই ঝক্কি সামলাতে হবে না। ফটো ক্লিক করা কিংবা ভিডিয়ো রেকর্ড করার জন্য দু’টি অপশনই (Options) দেখা যাবে। ইউজার তাঁর পছন্দ অনুযায়ী মোড বেছে নেবেন। উদ্দেশ্য একটাই, ভিডিয়ো রেকর্ডিংকে আরও সহজ করে তোলা।
অ্যান্ড্রয়েড বিটাতে (Android Beta) এই অপশন অনেক আগেই এসে গিয়েছে। এবার আইওএস প্ল্যাটফর্ম (iOS Platform)-এর বিটা ভার্সনের (Beta Version) জন্য কাজ চলছে। শীঘ্রই অ্যাপল আইফোনের (Apple iPhone) জন্য এই আপডেট আসতে চলেছে। বিটা টেস্টিং (Beta Testing) পর্ব মিটলেই এই ফিচারের স্টেবল ভার্সন আপডেট (Stable Version Feature Update) পাঠানো শুরু হবে সমস্ত ইউজারদের জন্য।

ব্লক শর্টকাট ফিচার (Block Shortcut Feature)
আরও একটি গুরুত্বপূর্ণ ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ ডেভেলপমেন্ট টিম (WhatsApp Development Team)। এই ফিচার আপডেট এলে ইউজার সহজেই কোনও কন্ট্যাক্টকে ব্লক করতে পারবেন, চ্যাট অপশনের (Chat Option) মধ্যেই থাকবে এই অপশন। আপাতত যা জানা গিয়েছে, এই অপশন শুধুমাত্র কোনও অপরিচিত কিংবা কন্ট্যাক্ট লিস্টে না থাকা কোনও ব্যক্তির থেকে মেসেজ এলেই আসবে। ইউজার চাইলে সংশ্লিষ্ট ব্যক্তি শর্টকাট ফিচারের মাধ্যমেই ব্লক করতে পারবেন।

Find Out More:

Related Articles: