টেস্ট বিশ্বকাপের ফাইনালে পছন্দের দল বাছলেন রিকি পন্টিং

A G Bengali
আগামী ৭ জুন শুরু হবে বহু প্রতীক্ষিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final)। গত বছর নিউজিল্যান্ডের (New Zealand) কাছে হেরে চ্যাম্পিয়ন হওয়া হয়নি ভারতের (India)। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং এবার ট্রফি তুলতে বদ্ধপরিকর। কিন্তু ফাইনালে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া (Australia)। প্যাট কামিন্সের (Pat Cummins) দল আইসিসি (ICC) টেস্ট ক্রমতালিকায় এক নম্বর, দারুণ ভারসাম্য আছে স্কোয়াডে। সেই মহা ম্যাচে অস্ট্রেলিয়ার প্রথম ১১ ঠিক কী হবে সেটাই দেখার। প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) অবশ্য নিজের পছন্দসই প্রথম এগারোর কথা জানিয়ে দিলেন।
এমনিতে অস্ট্রেলিয়ার সেট টিম। তবে ডেভিড ওয়ার্নার (David Warner) এবং জশ হ্যাজেলউডকে (Josh Hazelwood) নিয়ে ধোঁয়াশা রয়েছে। হ্যাজেলউডের চোট পুরোপুরি সারেনি। ফাইনালে এখনও অনিশ্চিত তিনি। তাঁর জায়গায় স্কট বোল্যান্ডকে (Scott Boland) খেলানোর পক্ষে সওয়াল করলেন পন্টিং। তিনি বলেন, শেষ ১২ মাসে যখনই খেলেছে বোল্যান্ডের রেকর্ড দারুণ। ইংলিশ কন্ডিশনে সফল হওয়ার ক্ষমতা ওর মধ্যে আছে। পিচে সাহায্য থাকলে ও বল হাতে কী করতে পারে আমরা সবাই দেখেছি। তাই আমার মনে হয় নেসেরের আগে ওকেই রাখা উচিত।
এদিকে দীর্ঘদিন ধরে ব্যাটে রান নেই ওয়ার্নারের। অবসরের সময় চলে এসেছে, আর কতদিন খেলবেন তিনি, তাও জানা নেই। তা সত্ত্বেও ওপেনিংয়ে উসমান খোয়াজার (Usman Khawaja) সঙ্গে তাঁকেই দেখছেন অস্ট্রেলিয়ার সফলতম অধিনায়ক। তিনি বলেন, আমার মনে হয় ওয়ার্নার খেলবে। শেষ কয়েক মাসে ও আর খোয়াজার জুটিকে খেলানো নিয়ে যেসব কথাবার্তা হয়েছে, সবই আমার কানে এসেছে। পন্টিং জানান, এই একটা স্পট বা একজনকে নিয়ে সংশয় ছিল। বাকি ব্যাটিং অর্ডার নিয়ে ভাবার কিচ্ছু নেই। মার্নাস লাবুশেন (Marnus Labuschagne), স্টিভ স্মিথ (Steve Smith), ট্রাভিস হেড (Travis Head), ক্যামেরন গ্রিন (Cameron Green), অ্যালেক্স ক্যারি-- অস্ট্রেলিয়ার ব্যাটিং যথেষ্ট শক্তিশালী।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য পন্টিংয়ের পছন্দের একাদশ: উসমান খোয়াজা, ডেভিড ওয়ার্নার, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লিয়ঁ এবং স্কট বোল্যান্ড।

Find Out More:

Related Articles: