রোনাল্ডোকে সৌদি আরব ছাড়তে হতে পারে? কেন জানেন

A G Bengali
ফের বিতর্কের মুখে পড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আশঙ্কা করা হচ্ছে এই আচরণের জন্য তাঁকে সৌদি আরব ছাড়তে হতে পারে। আল হিলাল সৌদির দর্শকদের দেখে অশালীন অঙ্গভঙ্গি করার জন্য শাস্তি পেতে পারেন সিআরসেভেন। তবে আল নাসের কর্তৃপক্ষ রোনাল্ডোর পাশেই দাঁড়িয়েছে।
মঙ্গলবার আল হিলাল সৌদি বনাম আল নাসেরের ম্যাচ ছিল। ম্যাচ শুরু আগেই আল হিলালের সমর্থকদের মুখে ‘মেসি, মেসি, মেসি’ চ্যান্ট শোনা যায়। ম্যাচ চলাকালীনও একই ধ্বনি দিতে থাকেন তাঁরা। সেই চিৎকার শুনেই মাঠ থেকে বেরোনোর সময় পুরুষাঙ্গ দেখিয়ে অশালীন ভঙ্গি করেন রোনাল্ডো, এমনই দাবি করেছেন আল হিলালের দর্শকদের একাংশ। সৌদি আরব একটি রক্ষণশীল দেশ, সেখানে এই ধরনের আচরণ কতটা মান্যতা পাবে তা সময় বলে দেবে। তবে সেই দেশের বহু মানুষ দাবি করছেন রোনাল্ডোকে দেশ থেকে বার করে দিতে হবেই।
এই ঘটনার পর আল নাসের কর্তৃপক্ষ রোনাল্ডো পাশে দাঁড়িয়ে মন্তব্য করেছে, “রোনাল্ডোর চোট রয়েছে। তিনি কোনও সমর্থককে অশালীন ভঙ্গি দেখাননি। এবার কেউ সেটা ভাবতে চাইলে ভাবতে পারেন।” চলতি বছরের শুরুতেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদির ক্লাব আল নাসেরে যোগ দেন রোনাল্ডো। এরপর একাধিক ম্যাচে তাঁর দুর্দান্ত গোলের সাক্ষী থেকেছেন সৌদি আরবের মানুষ। তবে তাঁর এই আচরণে সে দেশে উঠেছে নিন্দার ঝড়।
উল্লেখ্য, ইউরোপ ছেড়ে এশিয়ার (Asia) সৌদি লিগে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেখানেও কি তাঁকে লিওনেল মেসির ভূত তাড়া করছে?  মঙ্গলবার রাতে তাঁর উদ্ভট এবং জঘন্য ফাউলের পর সেই প্রশ্নই উঠে আসছে। চির প্রতিদ্বন্দ্বী আল হিলালের বিরুদ্ধে খেলা ছিল রোনাল্ডোর আল নাসেরের। প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করে মেসির মতো সেলিব্রেশন করেন হিলাল স্ট্রাইকার ওডিয়ন ইঘালো। তা নিশ্চয়ই রোনাল্ডোর দৃষ্টি এড়ায়নি।
৫৭ মিনিটের মাথায় প্রতিপক্ষের খেলোয়াড়কে দুই হাত দিয়ে গলা পেঁচিয়ে ধরে মাটিতে ফেলে দেন সি আর সেভেন। ওই ফাউল দেখলে মনে হতেই পারে, ফুটবল নয়, কুস্তি খেলা চলছে। এই জঘন্য ফাউলের পরেও অবশ্য স্রেফ হলুদ কার্ড দেখেছেন পর্তুগিজ মহাতারকা। মেসির সেলিব্রেশন দেখেই কি মেজাজ হারালেন তিনি? এর কিছুক্ষণ পরেই ফের পেনাল্টি থেকে গোল করেন ইঘালো এবং আবার সেই মেসির মতো সেলিব্রেশন। অনেকটা যেন কাটা ঘায়ে নুনের ছিটে।  যদিও এই তথ্যের সত্যতা যাচাই করেনি ইন্ডিয়া হেরাল্ড।

Find Out More:

Related Articles: