আইপিএলে খেলবেন কি স্টিভ স্মিথ?

A G Bengali
‘রহস্যময়’ ভিডিয়ো প্রকাশ করলেন অজি তারকা স্টিভ স্মিথ। আইপিএলে যোগ দেওয়ার কথা নিজেই সেই ভিডিয়োতে জানিয়েছেন তিনি। কোন দলে যোগ দিতে চলেছেন স্মিথ, যদিও তা এখনও স্পষ্ট নয়। তবে তাঁর এই ভিডিয়ো ঘিরে তৈরি হয়েছে নতুন জল্পনা। এবারের আইপিএলের নিলামেও নাম রেজিস্টার করেননি স্মিথ। তবুও কেন ভিডিয়োতে বললেন ‘এক্সসেপশনাল’ দলে তিনি যোগ দিতে চলেছেন?
২০২১ সালে শেষবারের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (Indian Premier league)  খেলেছিলেন স্টিভ স্মিথ। এবারের আইপিএল নিলামে নাম রেজিস্টার করেননি তিনি। হঠাৎই তাঁর ভিডিয়ো ধোঁয়াশা তৈরি করছে। ভিডিয়োতে অজি তারকা বলেছেন, নমস্তে ইন্ডিয়া। আমি আইপিএল ২০২৩-এ যোগদান করছি। আমি একটি ‘এক্সসেপশনাল’ এবং ‘প্যাশনেট’ দলে যোগ দিচ্ছি।
‘এক্সসেপশনাল’ এবং ‘প্যাশনেট’ দল বলতে কাকে বুঝিয়েছেন স্মিথ, তা এখনও বোঝা যাচ্ছে না। খেলোয়াড় হিসেবেই কী কোনও দলে যোগ দিচ্ছেন স্মিথ! না কি পরামর্শদাতা হিসেবে যোগ দিচ্ছেন আইপিএলের কোনও দলে! স্মিথ নিজের টুইটারে ভিডিয়ো প্রকাশ করতেই, তাঁর ভক্তরা কমেন্ট করতে শুরু করেন। আইপিএলের মতো টুর্নামেন্টে অজি কিংবদন্তিকে দেখতে চাওয়ার আশা প্রকাশ করেন।
চলতি বছরের জুন মাসে অ্যাশেজ সিরিজ রয়েছে। স্মিথ যে সেই টেস্ট সিরিজে ভালো পারফর্ম করতে চান, তা সকলেরই জানা। তাহলে আইপিএলে আর কোন ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে? এর আগে শোনা গিয়েছিল, আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে দেখা যাবে স্মিথকে। কিন্তু তিনি যখন আলাদা করে দলের নাম করেছেন, তার অর্থ ধারাভাষ্যকার হবেন না। খেলবেন না কি পরামর্শদাতার ভূমিকা পালন করবেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।
কোন দলে যোগ দিতে পারেন স্মিথ? নিঃসন্দেহে এমন কোনও ফ্র্যাঞ্চাইজিতে নয় যাদের স্কোয়াড সম্পূর্ণ। তেমন দলই হতে পারে যাদের কোনও প্লেয়ার আচমকাই চোট পেয়ে ছিটকে গিয়েছেন। সেদিক থেকে দেখলে যে নামটা সবথেকে আগে মাথায় আসবে তা হল কলকাতা নাইট রাইডার্স। দলের অধিনায়ক শ্রেয়স আইয়ার চোট পেয়ে ছিটকে গিয়েছেন। ফলে ব্যাটিং লাইন-আপে ক্ষতের সৃষ্টি হয়েছে। আবার ঋষভ পন্থ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে পারছেন না। কলকাতা এবং দিল্লি, দুই দলেরই ব্যাটিং এবং অধিনায়কত্বের দায়িত্ব সামলাতে স্মিথের মতো বড় নাম খুব কমই আছে।

Find Out More:

Related Articles: