সম্ভবত আইপিএল থেকে ছিটকে গেলেন শ্রেয়াস আইয়ার!

A G Bengali
ফের দুঃসংবাদ ভারতীয় ক্রিকেট শিবিরে (Indian Cricket Team)। চোটের কারণে আইপিএল (IPL 2023) ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC Final 2023) থেকে ছিটকে যেতে চলেছে ভারতীয় মিডিল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। বিসিসিআই (BCCI) সূত্রে খবর, শ্রেয়াস আগামী চার থেকে পাঁচ মাস মাঠের বাইরে থাকতে পারেন। এক ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ২৮ বছর বয়সি ডানহাতি ব্যাটার শ্রেয়াসের পিঠে চোটের কারণে অস্ত্রোপচার হবে। এর ফলে তিনি গোটা আইপিএল (IPL) খেলতে পারবেন না। যা কেকেআরের (KKR) জন্য বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) মধ্যে আগামী ৭ থেকে ১১ জুন ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালও তাঁকে পাবে না ভারতীয় শিবির।
তাঁর অনুপস্থিতিতে দু'বারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) জন্য যা বড় ধাক্কা। কারণ শ্রেয়াস কেকেআরের অধিনায়কের পাশাপাশি টিম ইন্ডিয়ার প্রথম একাদশের একজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। গত বছর তাঁকে ১২.২৫ কোটি টাকা দিয়ে কিনেছিল কেকেআর (KKR)। তাঁর হাতেই দলের দায়িত্বও দিয়েছিল কেকেআর টিম ম্যানেজমেন্ট। তাই তাঁর ছিটকে যাওয়া অনেকটাই ব্যাকফুটে ফেলল কলকাতা শিবিরকে।
পিঠের চোটের কারণে আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ থেকে বাদ পড়েছেন এই ভারতীয় ব্যাটার। প্রাথমিকভাবে জানা গিয়েছিল, চোটের কারণে শ্রেয়াস আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না। কিন্তু তাঁর অস্ত্রোপচারের জন্য এই মরসুমে গোটা আইপিএলে তাঁকে পাবে না কেকেআর। অন্তত চার থেকে পাঁচ মাস তাঁকে সুস্থ হতে সময় লাগবে।
সূত্রের খবর, আইয়ারকে অস্ত্রোপচারের জন্য লন্ডনে যাওয়া পরামর্শ দেওয়া হয়েছে। তিনি লন্ডনে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে অপারেশন করতে আগ্রহী। কিন্তু যদি ভারতে তাঁর অপারেশন সম্ভব হয়, তাহলে তিনি এখানেও করাতে পারেন বলে জানা গিয়েছে।
উল্লেখ্য, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গত সপ্তাহে চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম একাদশে ছিলেন শ্রেয়াস। কিন্তু পিঠের সমস্যায় প্রথম ইনিংসে ব্যাট করতে নামেননি তিনি। এদিকে তাঁর এই অনুপস্থিতিতে কলকাতাকে এখন আইপিএলের এই মরসুমের জন্য নতুন একজন অধিনায়কের খুঁজতে হবে। একইসঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ তাঁর পরিবর্তে টেস্ট দলে কেএল রাহুলের জন্য ফের দরজা খুলে গেল বলে মনে করছে ক্রিকেটমহল।

Find Out More:

Related Articles: