দিল্লি শিবিরে এ বার আক্রান্ত এক বিদেশি ক্রিকেটার

A G Bengali
৭২ ঘন্টা আগেই দিল্লি ক্যাপিটালসের ফিজিও প্যাট্রিক ফারহার্ট করোনার শিকার হয়েছিলেন। এবার দিল্লি ক্যাপিটালসের একজন ক্রিকেটারও কোভিড পজিটিভ। এমনই জানা যাচ্ছে। আরটিপিসিআর টেস্টে সংশ্লিষ্ট ক্রিকেটার কোভিড ধরা পড়তেই ঘুম উড়েছে বোর্ডের। আগামী বুধবার পঞ্জাবের বিরুদ্ধে পুণেয় ম্যাচ রয়েছে দিল্লির। সোমবারই পুণেয় যাওয়ার কথা ছিল দলের। কিন্তু বর্তমান পরিস্থিতিতে যাত্রা বাতিল করা হয়েছে। সোমবার এবং মঙ্গলবার গোটা দলকে হোটেলের ঘরে থাকতে বলা হয়েছে। বাতিল করা হয়েছে অনুশীলনও। দু’দিনই ক্রিকেটারদের পরীক্ষা করা হবে। তার পর ম্যাচের ভবিষ্যৎ ঠিক করা হবে।

গত বছর করোনার ঢেউয়ে বিপর্যস্ত হয়ে গিয়েছিল গোটা দেশ। সেই আবহেই আইপিএল আয়োজন করতে গিয়ে সমস্যায় পড়ে বোর্ড। একাধিক ফ্র্যাঞ্চাইজিতে করোনা হানা দেওয়ায় মাঝপথে টুর্নামেন্ট স্থগিত করে দিতে বাধ্য হয় বোর্ড। শেষমেশ দ্বিতীয় পর্বের আয়োজন করা হয় আমিরশাহিতে। চলতি বছরে করোনার সংক্রমণ অনেকটাই কম। এর মধ্যেই ফের একবার ভারতে আইপিএল আয়োজন করা হচ্ছে। তবে করোনা আক্রান্তের হদিশ মেলায় বোর্ড আপাতত সিঁদুরে মেঘ দেখছে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা দু’হাজার ১৮৩ জন। যা রবিবারের তুলনায় ৯০ শতাংশ বেশি। রবিবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,১৫০। কোভিড বিশেষজ্ঞেরা জানিয়েছেন, ওমিক্রন ও ডেল্টা রূপে সংক্রমণ বাড়লেও মৃত্যুর হার অপেক্ষাকৃত কম। সোমবার দৈনিক সংক্রমণের হার এক লাফে বেড়ে দাঁড়িয়েছে ০.৮৩ শতাংশ। এখন সারা দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ১১,৫৪২ জন।

Find Out More:

Related Articles: