৩২৭ রানে অলআউট কোহলিরা

A G Bengali
টেস্টের তৃতীয় দিনে খেলা শুরু হয়েছিল ২৭২ রানে। ক্রিজে ছিলেন কেএল রাহুল এবং আজিঙ্কে রাহানে। কিন্তু ভারতের ইনিংস শেষ হলো ৩২৭ রানে। মাত্র ৪৯ রানে শেষ সাত উইকেট পড়ল। সৌজন্যে লুঙ্গি এনগিডি। তিনি একাই ৬ উইকেট নিলেন। কাগিসো রাবাডা নিলেন ৩ উইকেট। তৃতীয় দিনের শুরু থেকেই আঁটোসাটো বল করতে থাকেন এনগিডি ও রাবাডা। অবশ্য আউট হওয়ার ক্ষেত্রে ভারতীয় ব্যাটারদের অবদানও কিছু কম নয়। খারাপ শট খেলে উইকেট ছুড়ে দিয়ে এলেন তাঁরা। শুরুটা হয় লোকেশ রাহুলকে দিয়ে। রাবাডার হলে ১২৩ রানের মাথায় আউট হন তিনি। আগের দিনের রানের সঙ্গে মাত্র এক রান যোগ করেন। দিনের চতুর্থ ওভারে আউট হন তিনি। লেগ স্টাম্পের দিকে যাওয়া বুকের উচ্চতার একটি বল হুক করতে যান রাহুল। ঠিক মতো পারেননি। বল উইকেটরক্ষক কুইন্টন ডিককের হাতে জমা পড়ে।

এর পর আউট হন আজিঙ্ক রাহাণে। ৪০ রানে অপরাজিত থাকা রহাণে অর্ধশতরান পেলেন না। ৪৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। তাঁর উইকেটটি নেন এনগিডি। তাঁর বলের অতিরিক্ত বাউন্সে ঠকে যান রাহাণে। তিনিও উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ফেরেন। ৯৭তম ওভারে উইকেটটি পড়ে। এই সময় থেকে ভারত পরের পাঁচ ওভারের প্রতিটিতে একটি করে উইকেট হারায়।

অন্যদিকে, ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বুমরার বলে আউট হন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। পরে ২৬ রানে ২ উইকেট পড়ে দক্ষিণ আফ্রিকার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। আর ভারতের হয়ে দ্বিতীয় ুইকেটটি নেনন মহম্মদ শামি। 

Find Out More:

Related Articles: