চোট! পিএসজি থেকে সরে দাঁড়ালেন মেসি

A G Bengali
এই মুহূর্তে কাফ মাসলের চোটে জেরবার আর্জেন্টিনার (Argentina) তারকা লিওনেল মেসি। তাই জাতীয় দল ও কাতার বিশ্বকাপের (2022 Qatar World Cup) কথা মাথায় রেখেই পিএসজি-র (PSG) লিগ ওয়ানের (Ligue 1) ম্যাচে তিনি খেলবেন না। আগামি বুধবার বেনফিকার (Benfica) বিরুদ্ধে চ্যাম্পিয়নন্স লিগের (Champions League) গুরুত্বপূর্ণ ম্যাচ। সেই ম্যাচে মেসি মাঠে নামেন কিনা সেটাই দেখার। মেসির চোটের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন পিএসজি-র হেড কোচ ক্রিস্তফ গালতিয়ে (Christophe Galtier)।

মেসির এই চোট নিয়ে হেড কোচ ক্রিস্তফ গালতিয়ে বলেছেন, 'মেসি কাফ মাসলে চোট রয়েছে। সেটা গুরুতর নয়। তবে তাই বলে আমরা বিন্দুমাত্র ঝুঁকি নিতে রাজি নই। কারণ ওর ভবিষ্যৎ আমাদের কাছে সবার আগে।' তবে চোট থাকলেও চলতি মরসুমে মেসি দেশ ও ক্লাবের হয়ে আগুনে ফর্মে আছেন। ২০১৯ থেকে আর্জেন্টিনা ৩৫ ম্যাচ অপরাজিত। বহু ফুটবল বিশেষজ্ঞই মনে করছেন যে, এ বার মেসির হাতেই হয়তো উঠবে কাপ। ব্রাজিলকে হারিয়ে গত বছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় প্রয়াত দিয়েগো মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর শেষ ল্যাপে ম্যাজিক করতে পারেন কিনা!

অন্যদিকে, দ্বাদশীর দিন অন্য মেজাজে পাওয়া গেল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। পাড়ার পুজোয় প্রতিমা পরিক্রমা অনুষ্ঠানে উপস্থিত থাকলেন তিনি। অন্যান্য বার পুজোয় এ ভাবে সৌরভকে পাওয়া যায় না। ফলে এ বার সৌরভকে দেখতে পেয়ে উৎসাহিত উদ্যোক্তা থেকে পাড়ার বাসিন্দারা। বড়িশা প্লেয়ার্স কর্নারে প্রতি বছর দ্বাদশীর দিন বিসর্জন হয়। তার আগে গোটা পাড়ায় প্রতিমা ঘোরানো হয়। কিন্তু এ বার রাজ্য সরকারের কার্নিভালে সুযোগ পাওয়ায় দ্বাদশীর দিন প্রতিমা বিসর্জন হয়নি। তবে প্রথা মতোই গোটা পাড়ায় প্রতিমা ঘোরানো হয়। সেখানে হাজির ছিলেন সৌরভও। তার আগে প্রতিমাকে প্রণাম করেন তিনি।

Find Out More:

Related Articles: