টি টোয়েন্টি বিশ্বকাপে দল ঘোষণা করল ভারত

A G Bengali
টি টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষিত হল। বিরাট কোহলির কুড়ি বিশ্বকাপ জয়ের স্কোয়াডে সবাইকে চমকে দেওয়া হল এই ফরম্যাটে টিম ইন্ডিয়া দল থেকে দীর্ঘ চার বছর ধরে ব্রাত্য রবীচন্দ্রন অশ্বিন। অশ্বিন শেষবার দেশের হয়ে টি টোয়েন্টি খেলছেন ২০১৭ সালের ৯ জুলাই। পাশাপাশি মেন্টর হিসেবে রাখা হল এমএস ধোনিকে। ধোনি না খেললেও মেন্টর হিসেবে কোহলিদের সঙ্গে বিশ্বকাপে যাচ্ছেন। সংযুক্ত আরবআমিরশাহির পিচের কথা চিন্তা করে অক্টোবর থেকে শুরু চলা টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে চারজন স্পিনার রাখা হয়েছে। রবীচন্দ্রন অশ্বিনের সঙ্গে রবীন্দ্র জাদেজা, কেকেআর স্পিনার বরুণ চক্রবর্তী, রাহুল চাহার, অক্ষর প্যাটেল। মানে স্পিনারে ঠাসা ভারতীয় দল। পেস বোলিং বিভাগে আছেন তিন অভিজ্ঞ পেসার জশপ্রীত বুমরা, মহম্মদ শামি, ভূবনেশ্বর কুমার। পেসার অলরান্ডার হিসেবে থাকছেন হার্দিক পান্ডিয়া। দুই উইকেটরক্ষক হিসেবে থাকছে ঋষভ পন্থ ও ঈশান কিষাণ । ওপেনার হিসেবে থাকছেন রোহিত শর্মা, লোকেশ রাহুল।

মিডল অর্ডারে আছেন সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, ঈশান কিষাণ। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে শ্রেয়স আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহারকে। দলে জায়গা পাননি শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শুভমন গিল, পৃথ্বী শ, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব-রা। হার্দিক, জাদেজা, অক্ষরকে মূলত অলরাউন্ডা হিসেবেই রাখা হয়েছে। 

টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রাহুল চাহার, রবীচন্দ্রন অশ্বিন, বরুণ চক্রবর্তী, জশপ্রীত বুমরা, ভূবনেশ্বর কুমার, মহম্মদ শামি।

টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খেলা:
সুপার ১২-তে
২৪ অক্টোবর: পাকিস্তান
৩১ অক্টোবর: নিউ জিল্যান্ড
৩ নভেম্বর: আফগানিস্তান
৫ নভেম্বর- কোয়ালিফায়ার
৮ নভেম্বর- কোয়ালিফায়ার
(সব ম্যাচ দুবাইতে)
সেমিফাইনালে উঠলে
১০ নভেম্বর প্রথম সেমি (আবুধাবি), ১১ নভেম্বর প্রথম সেমি (দুবাই)
ফাইনাল- ১৪ নভেম্বর (দুবাই)

Find Out More:

Related Articles: