সংসদের ৪০০-রও বেশি কর্মী কোভিড পজিটিভ

A G Bengali
সংসদের ৪০০-রও বেশি কর্মী কোভিড পজিটিভ। সংসদের সরকারি সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই এই খবর জানিয়েছে। ওই সূত্র বলেছে, সংসদে মোট ১ হাজার ৪০৯ জনের কোভিড পরীক্ষা করানো হয়। তার মধ্যে ৪০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ৪০২ জনের মধ্যে লোকসভার ২০০, রাজ্যসভার ৬৯ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। সংসদ ভবনের মধ্যে যাঁরা কাজ করেন, তাঁদের মধ্যেই ৪০২ জন সংক্রমিত। সংসদ ভবনের বাইরে যাঁরা কাজ করেন, তাঁদের মধ্যে কারা সংক্রমিত, তা উল্লেখ করা হয়নি ওই তালিকায়।


ওই সূত্রের কথায়, ‘‘৪ থেকে ৮ জানুয়ারির মধ্যে ওই পরীক্ষার রিপোর্ট আসে। জিন পরীক্ষার জন্য সংক্রমিতদের নমুনা পাঠানো হয়েছে।’’ বাজেট অধিবেশন সাধারণত শুরু হয় প্রতি বছর জানুয়ারি মাসের শেষ সপ্তাহে। এমনিতেই শাসক-বিরোধী দলের বহু সাংসদ করোনা-আক্রান্ত, তার উপর সংসদের এত কর্মী আক্রান্ত হওয়ায় উদ্বেগ বেড়েছে।

অন্যদিকে, রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮,৮০২ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ১৮,২১৩। সাম্প্রতিক এক পরিসংখ্যানে দেখা গিয়েছে আক্রান্তদের অধিকাংশ ওমিক্রন আক্রান্ত। শনিবারের হিসেব ধরলে এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন ১৭,৩০,৭৫৯ জন। শুক্রবারের তুলনায় রাজ্যে করোনার মৃতের সংখ্যা সামান্যই বাড়ল। শুক্রবার রাজ্যে করোনার শিকার হয়েছিলেন ১৮ জন। শনিবার সেই সংখ্যা বেড়ে হল ১৯। এনিয়ে রাজ্যে করোনার মৃত্যু হল ১৯,৮৮৩ জন। এদিকে, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য বাড়লেও উদ্বেগ বাড়াচ্ছে পজিটিভিটি রেট। শুক্রবার রাজ্যে পজিটিভিটি রেট ছিল ২৬.৩৪ শতাংশ। ২৪ ঘণ্টায় তা বেড়ে হল ২৯.৬০ শতাংশ। এদিকে, রাজ্যে যে ভাবে করোনা বাড়ছে তাতে একাধিক ব্যবস্থা নিতে চলেছে বিভিন্ন শহর। রাজ্যের বিভিন্ন শহরে কোথায় একদিন অন্তর বাজার খোলা কোথায় কড়া বিধিনিষেধ আরোপ করেছে বিভিন্ন পুরসভা। এমনকি আসন্ন ৪ পুরনিগমের ভোটে রাজনৈতিক দলগুলিকে সভা না করার আহ্বান জানাল রাজ্য নির্বাচন কমিশন।

Find Out More:

Related Articles: