ব্রেথওয়েটদের সমর্থনে ব্যাট ধরলেন লারা

A G Bengali
১২ জুলাই থেকে ডোমিনিকায় শুরু হতে চলেছে ভারত (India) বনাম ওয়েস্ট ইন্ডিজ (West Indies) প্রথম টেস্ট। এই উইন্ডিজ দলকে নিয়ে কেউই তেমন আশাবাদী নন। কিন্তু ক্রেগ ব্রেথওয়েটদের পাশে দাঁড়াচ্ছেন কিংবদন্তী উইন্ডিজ ক্রিকেটার ব্রায়ান চার্লস লারা (Brian Charles Lara)।
ব্রায়ান লারা বলেন, ‘বর্তমান ওয়েস্ট ইন্ডিজ দল তারুণ্যে ভরা। ক্রেগ ব্রেথওয়েটের অধিনায়কত্বে এই ওয়েস্ট ইন্ডিজ দল সঠিক পথেই এগোচ্ছে। তবে ওঁদেরকে একটু সময় দিতে হবে। ভারত অত্যন্ত শক্তিশালী প্রতিপক্ষ। কিন্তু এই ধরনের প্রতিপক্ষের বিরুদ্ধেই কিন্তু ক্রিকেটারদের সেরাটা বেরিয়ে আসে। আমি আশাবাদী বেশ কিছু উইন্ডিজ ক্রিকেট তারকার জন্ম দেবে এই সিরিজ।’

তিনি আরও বলেন, ‘যেসব ক্রিকেটারেরা খেলবেন, তাঁরা ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছেন। আমি শুধু দেখতে চাই, বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ দলের বিরুদ্ধে কীরকম বডি ল্যাঙ্গুয়েজ এবং অ্যাটিটউড দেখান উইন্ডিজ ক্রিকেটারেরা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করার পর খুব দ্রুত শিখতে হয় ক্রিকেটারদের। আশাবাদী যাঁরা এই ওয়েস্ট ইন্ডিজ দলে রয়েছেন, তাঁরা দ্রুত শিখবেন এবং মানিয়ে নেবেন।’  
উল্লেখ্য, ২০২৩ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এই কঠিন সময়ে ওয়েস্ট ইন্ডিজ দলের পাশে ব্রায়ান লারার থাকা অবশ্যই তাৎপর্যপূর্ণ এবং ইঙ্গিতবহ।

অন্যদিকে, ভারতীয় ক্রিকেট (Indian Cricket) কিছুটা ডামাডোলের মধ্যে দিয়ে যাচ্ছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final 2023) অস্ট্রেলিয়ার (Australia) কাছে হারের পর দলে ফাঁকফোকর ধরা পড়েছিল। তার অনতিবিলম্বে ওয়েস্ট ইন্ডিজ সফরের (WI Tour) টেস্ট স্কোয়াড ঘোষণার পর বিতর্ক আরও বাড়ে। কারণ বসিয়ে দেওয়া হয় চেতেশ্বর পুজারাকে (Cheteshwar Pujara), দেড় বছর জাতীয় দলে ব্রাত্য অজিঙ্ক্য রাহানেকে (Ajinkya Rahane) এক ম্যাচে দেখার পরেই সহ-অধিনায়কত্ব দেওয়া হয়। বিসিসিআইয়ের (BCCI) দল নির্বাচন অবাক করেছিল সুনীল গাভাসকর (Sunil Gavaskar), সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মতো ক্রিকেট ব্যক্তিত্বকে। এবার বিতর্কের আগুনে ঘি ঢাললেন প্রাক্তন নির্বাচক প্রধান এম এস কে প্রসাদ (MSK Prasad)।

Find Out More:

Related Articles: