মইন আলি হাসি ফোটালেন সিএসকে পরিবারে

A G Bengali
মইন আলি (Moeen Ali) একজন অলরাউন্ডার। কিন্তু তিনি নিশ্চয়ই জাক কালিস নন, ইয়ান বথাম নন, ইমরান খান, কপিল দেব নিদেনপক্ষে অ্যান্ড্রু ফ্লিনটফও নন। ব্যাট করেন মোটামুটি, অফস্পিন করেন মোটামুটি। ক্রিকেটীয় দক্ষতায় একেবারেই ছাপোষা মধ্যবিত্ত তিনি। কিন্তু মধ্যবিত্তরাই মাস পয়লায় পরিবারের মুখে হাসি ফোটায়। মইন আলি হাসি ফোটালেন চেন্নাই সুপার কিংস (CSK) পরিবারে। চার ওভার বল করে ২৬ রান দিয়ে চার উইকেট নিলেন তিনি। প্রথমে ব্যাট করে ২১৭ রান করেও চাপে ছিল সিএসকে। কারণ কাইল মেয়ার্স বেন স্টোকস (Ben Stokes), দীপক চাহারকে (Deepak Chahar) ধোপার বাড়ি পাঠাচ্ছিলেন।
৫.২ ওভারে ৭৯ রান করে ফেলেছিল লখনউ সুপার জায়ান্টস (LSG)। মইনকে মাঠ পার করতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়লেন মেয়ার্স। ইংলিশ অফস্পিনারকে 'মোটামুটি' ভেবে মারতে গিয়ে প্যাভিলিয়নের পথ ধরলেন লখনউ অধিনায়ক কে এল রাহুল (KL Rahul), ক্রুনাল পাণ্ডিয়া এবং বিপজ্জনক মার্কাস স্টয়নিস (Marcus Stoinis)।
এদিন ফের পারফর্ম করলেন ঋতুরাজ গায়কোয়াড় (Rururaj Gaikwad)। ৩১ বলে ৫৭ রানের ইনিংসে ছিল তিনটে চার পাঁচটা ছয়। আগের ম্যাচে ব্যর্থ ডেভন কনওয়ে এদিন ফর্মে ফিরলেন। পাঁচটা চার আর দুটো ছয় সহ ২৯ বলে ৪৭ করেন তিনি। ব্যাট হাতে আজ আবার হতাশ করেছেন বেন স্টোকস। এক ওভার বল করে ১৮ রান দিয়েছেন। তবে ফিল্ডিংয়ে কিছুটা পয়সা উশুল করেছেন।
লখনউয়ের অধিনায়ক কে এল রাহুল আবারও হতাশ করলেন। কাইল মেয়ার্স যতক্ষণ সিএসকে ব্যাটারদের পেটাচ্ছিলেন, রাহুল ছিলেন দর্শক। মেয়ার্স আউট হয়ে যাওয়ার পর ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেওয়া উচিত ছিল তাঁর। কিন্তু ফালতু শট খেলে আউট হলেন। ভারতের বিশ্বকাপ স্কোয়াডে ঢুকতে হলে এই পারফর্ম্যান্সে চলবে না।
তবে লখনউ লড়াই ছাড়েনি। বাদোনি, গৌতমরা চেষ্টা করেছেন। কিন্তু ২১৭ তাড়া করতে গেলে দুজনের বড় ইনিংস দরকার। সেটা হয়নি। তবে শেষ বলে মার্ক উডের (Mark Wood) ছয় বলে গেল, এবার লম্বা রেসের ঘোড়া তারা। আজ ঘরের মাঠে ১২ রানে জিতল সিএসকে। তবে প্লে অফে যেতে যথেষ্ট কাঠখড় পোড়াতে হবে।

Find Out More:

Related Articles: