প্রশান্ত কিশোর ভবানীপুরের ভোটার ? বিজেপির দাবি ঘিরে চাঞ্চল্য

A G Bengali
ভবানীপুরে এমনিতেই হাইভোল্টেজ উপনির্বাচন হতে চলেছে। অন্তত এমনটাই রাজনৈতিক বিশ্লেষকদের মতো। আর ভোটের উত্তাপও যথেষ্ট। বাকি মাত্র ৪ দিন। ৩০ সেপ্টেম্বর ভোট। তার মধ্যেই শনিবার রাজ্য রাজনীতি তোলপাড় একটি খবরে। ভবানীপুরের ভোটার হয়েছেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। রীতিমতো ভোটার লিস্টে ভোটকুশলী পিকের পার্ট নম্বর সহ ছবি প্রকাশ করে দাবি করেছে বিজেপি, ভবানীপুরে এবার বহিরাগত ভোটার! এদিন বিজেপি মিডিয়া সেলের নেতা সপ্তর্ষি চৌধুরী একটি টুইট করে বিষয়টি প্রকাশ্যে আনেন। একটি ভোটার লিস্টের ছবি পোস্ট করেন তিনি।

যেখানে দেখা যাচ্ছে, ভাবনীপুরের ২২২ নম্বর পার্ট নম্বরের ভোটার প্রশান্ত কিশোর। সেন্ট হেলেন স্কুলের ভোটকেন্দ্রে রয়েছে প্রশান্ত কিশোরের নাম। এছাড়াও উল্লেখ রয়েছে, জানুয়ারি থেকে মে মাসের মধ্যে ভোটার তালিকায় নাম উঠেছে পিকে-র। অর্থাৎ আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর উপ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন প্রশান্ত কিশোর। সেন্ট হেলেন স্কুলে ভোটাধিকার প্রয়োগ করতে পারবে তিনি। পিকের ভোটার সিরিয়াল নম্বর রয়েছে ৯০৫। ভোটার তালিকায় আরও দেখা যাচ্ছে, পিকের বয়স উল্লেখ করা হয়েছে ৪৪ বছর। তাঁর বাবার নাম শ্রীকান্ত পাণ্ডে হিসেবে উল্লেখ রয়েছে। এছাড়াও রয়েছে পিকের কলকাতার ঠিকানা। ২১বি, রানি শংকরী লেন, কলকাতা-৭০০০২৫ ঠিকানায় পিকে থাকেন বলে উল্লেখ রয়েছে। বিষয়টি নিয়ে টুইট করেছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিব্রেওয়ালের নির্বাচনী এজেন্ট সজল ঘোষও। তিনি লেখেন, 'আর বহিরাগত নয়। এ বার একদম ঘরের ছেলে।'
যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত তৃণমূলের তরফে কোনও বিবৃতি বা মন্তব্য পাওয়া যায়নি। এবং বিজেপি'র এই দাবির সত্যতা ইন্ডিয়া হেরাল্ড যাচাই করেনি।  

Find Out More:

Related Articles: