পথে একটি ছাগলকে ধাক্কা মারে অ্যাম্বুলেন্সটি তারপর অ্যাম্বুলেন্সকে ঘিরে ধরে বিক্ষোভের জেরেই জন্মের একটু পরেই মৃত্যু হয় সদ্যোজাতর। ঘটনায় মায়ের অবস্থাও আশঙ্কাজনক।

Paramanik Akash
পৃথিবীর আলো দেখার পূর্বেই চলে গেলেন গহীন দেশে। তবে এর জন্য দায়ী করছেন ছাগলের মালিকে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরে। স্থানীয়রা অ্যাম্বুলেন্সকে ঘিরে ধরে বিক্ষোভের জেরেই জন্মের একটু পরেই মৃত্যু হয় সদ্যোজাতর। ঘটনায় মায়ের অবস্থাও আশঙ্কাজনক।
ঘটনার  সূত্রপাত একটি ছাগলকে নিয়ে। জানা গিয়েছে, ওই প্রসুতিকে বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তাঁর বাড়ি যাওয়ার পথে একটি ছাগলকে ধাক্কা মারে অ্যাম্বুলেন্সটি। সামান্য জখম হয়েছে পোষ্যটি। তাতেই রাগে অগ্নিশর্মা হয়ে দলবল নিয়ে প্রসুতিকে হাসপাতাল নিয়ে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সটিকে ঘিরে ধরে ছাগলটির মালিক।
 এমনকি, প্রসুতির অবস্থা সংকটজনক জেনেও নির্মমভাবে পথ ছাড়তে চায়নি তারা। অবশেষে অনেক অনুনয়-বিনয়ের পর তারা পথ ছাড়ে। এই গোলমালের জেরে অনেকটা দেরি হয়ে যায়। হাসপাতাল পৌঁছাবার আগে পথেই সন্তান প্রসব করেন ওই মহিলা। কিন্তু শিশুটির অবস্থা সংকটজনক হওয়ায় জন্মের একটু পরেই তার মৃত্যু হয়। পাশাপাশি মায়ের অবস্থাও আশঙ্কাজনক। আমরা ভাবি মানুষ আজ সচেতন হয়েছে কতটা তা আজকে আবার ভাববার বিষয় হয়ে দাঁড়িয়েছে । আজ যদি নিজের পরিবারের কোন সদস্য হত তাহলে তো দল বল নিয়ে গিয়ে হসপিটাল ভাংচুর করত । আজ সামান্য একটা পশুর জন্য , একটা তাজা প্রান চলে গেল । যে কিনা সূর্য টাও ঠিক মত দেখতে পেল না । আমরা বিহার , উত্তরপ্রদেশের শিক্ষা সংস্কৃতি নিয়ে হাসা হাসি করি আজ বাংলায় জা হল তা আমাদের লজ্জা । 


Find Out More:

Related Articles: