আরব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে আল নাসের

A G Bengali
গোল করেই চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। পেনাল্টি থেকে করা তাঁর একমাত্র গোলে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে উঠল আল নাসের (Al Nassr)। কোয়ার্টার ফাইনালে রাজা কাসাব্লাঙ্কার বিরুদ্ধে দুরন্ত গোল করেছিলেন পর্তুগিজ মহাতারকা। সেমিফাইনালে ১২ গজ থেকে স্পট কিকে গোল করলেন আল শোর্তার (Al Shorta) বিরুদ্ধে যার ফলে প্রথমবার আরব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে উঠল আল নাসের। আর কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাবে সৌদি প্রো লিগ, তার আগে রোনাল্ডোর গোলস্কোরিং ফর্মে থাকা দারুণ সুখবর।
আল নাসেরের জন্য আরও সুখবর আছে। সদ্য বায়ার্ন মিউনিখ (Bayern Munich) থেকে দলে যোগ দিয়েছেন সেনেগালের (Sengal) তারকা ফুটবলার সাদিও মানে (Sadio Mane)। রোনাল্ডোর সঙ্গে দারুণভাবে মানিয়ে নিয়েছেন তিনি। বুধবার যে পেনাল্টি থেকে সি আর সেভেন গোল করলেন তা আদায় করেন মানেই। বক্সের মধ্যে প্রাক্তন লিভারপুল (Liverpool FC) ফরোয়ার্ডকে ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। গোলের পর রোনাল্ডোর সঙ্গে সেলিব্রেশনে সবার আগে যোগ দিয়েছিলেন মানেই।
কোয়ার্টার ফাইনালেও দেখা গিয়েছিল, রোনাল্ডোর বিখ্যাত 'সিউউউউ' সেলিব্রেশনে মেতেছেন মানে। অর্থাৎ বোঝাই যাচ্ছে, রোনাল্ডো-মানে জুটি এবার আল নাসেরের বড় অস্ত্র হতে চলেছে। সেই সঙ্গে ব্রাজিলিয়ান অ্যান্ডারসন তালিস্কা (Anderson Talisca) তো আছেনই। ১ অগাস্ট মরশুমের প্রথম ম্যাচে গোল করেছিলেন রোনাল্ডো। ম্যাচের ৭৪ মিনিটে তিউনিশিয়ার ক্লাব মন্তাসিরের বিরুদ্ধে ট্রেডমার্ক হেডে গোল করেন। এই গোলেই নতুন রেকর্ড সৃষ্টি হয়। জার্মান কিংবদন্তি স্ট্রাইকার গার্ড মুলারের (Gerd Muller) হেড দিয়ে ১৪৪ গোলের রেকর্ড ভেঙে দেন রোনাল্ডো।
রোনাল্ডোর চির-প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিও মার্কিন মুলুকে তাঁর জাদু দেখাচ্ছেন। প্রায় রোজই গোল করছেন। ডালাসের বিরুদ্ধে শেষ ম্যাচে করেছেন জোড়া গোল। ৮৭ মিনিটে ফ্রি-কিকে তাঁর গোল দেখে ফের বিস্মিত হয়েছে ফুটবল দুনিয়া। ওই গোলেই সমতা ফেরায় মেসির দল ইন্টার মায়ামি এবং তারপর টাইব্রেকারে জিতে লিগেস কাপের কোয়ার্টার ফাইনালে ওঠেন। কেরিয়ারের সায়াহ্নে চলে যাওয়া সর্বকালের সেরা দুই ফুটবলার এখনও থামার লক্ষণ দেখাচ্ছেন না।

Find Out More:

Related Articles: