ভারতের বিশ্বকাপের দলে কারা দেখে নিন

A G Bengali
আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে চলবে ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার অন্যতম দাবিদার রোহিত শর্মার টিম ইন্ডিয়াও। সোমবার বিকালে বিসিসিআই কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের জন্য় দল বেছে নিল। দলে প্রত্যাবর্তন করলেন মহম্মদ শামি (স্ট্যান্ড-বাই), বাদ পড়লেন রবীন্দ্র জাদেজা!

অন্যদিকে, আইপিএল খেলার সময়ই অস্ট্রেলিয়ার বিমানের টিকিট কাটা হয়ে গিয়েছিল তাঁর। বাকি ছিল শুধু আসন সংরক্ষণ। গত কয়েক মাসে ভারতীয় দলের হয়ে সাফল্য তাও করে দিয়েছে। সোমবার যাত্রী তালিকা (টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দল) প্রকাশ হওয়ার পরেই নেটমাধ্যমে ছোট্ট বার্তা দিয়েছেন দীনেশ কার্তিক। গত বছর ভারতীয় ক্রিকেট দল যখন ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল, তখন বিরাট কোহলীদের সংসার থেকে অনেক দূরে কার্তিক। সিরিজে ধারাভাষ্য দিতে যাওয়া কার্তিককে দেখে অনেকেই ভাবতেন, যে কোনও দিন অবসর জীবনে পা রাখবেন। কার্তিক ভাবতেন অন্য রকম। ধারাভাষ্য দিলেও নিজেকে তৈরি করছিলেন। ওই সিরিজের সময়ই বলেছিলেন, তাঁর স্বপ্ন ভারতের হয়ে অন্তত আরও একটি বিশ্বকাপ খেলা। ভারতীয় দলের গন্ধ গায়ে মাখতেই ধারাভাষ্যকারের কাজ নিয়েছিলেন বোধহয়। যে গন্ধ আরও উসকে দেবে তাঁর স্বপ্নকে। আত্মবিশ্বাসী কার্তিকের সেই স্বপ্ন সফল হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হওয়ার পর কার্তিক নেটমাধ্যমে শুধু লিখেছেন, ‘স্বপ্ন সত্যি হল।’

টি-২০ বিশ্বকাপে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল ও অর্শদীপ সিং।
স্ট্যান্ড-বাইতে রয়েছেন: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

Find Out More:

Related Articles: