বাংলার সৌরভ ঘোষাল স্কোয়াশের সিঙ্গলসে দেশকে দিলেন ব্রোঞ্জ পদক

A G Bengali
বাংলার সৌরভ ঘোষাল স্কোয়াশের সিঙ্গলসে দেশকে দিলেন ব্রোঞ্জ পদক। জন্মদিনের (১০ অগস্ট) ঠিক এক সপ্তাহ আগেই এই সাফল্য পেলেন সৌরভ। তৃতীয় স্থানের লড়াইয়ে সৌরভ ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে ৩-০ ব্যবধানে হারিয়ে ভারতকে বার্মিংহ্যাম থেকে ১৫তম পদক এনে দিলেন। ম্যাচের ফল সৌরভের পক্ষে ১১-৬, ১১-১, ১১-৪। ফল থেকেই পরিস্কার ম্যাচে সম্পূর্ণ আধিপত্য ছিল ভারতীয় স্কোয়াশ খেলোয়াড়ের। কোনও সময়ই উইলস্ট্রপ তাঁকে চ্যালেঞ্জের সামনে ফেলতে পারেননি। কমনওয়েলথ গেমসে প্রথম বার সিঙ্গলসে পদক পেলেন সৌরভ। গত গোল্ড কোস্ট গেমসে মিক্সড ডাবলসে রুপো জিতেছিলেন তিনি।

আন্তর্জাতিক পর্যায়ে সৌরভের সেরা সাফল্য চলতি বছরেই গ্লাসগোয় আয়োজিত বিশ্বচ্যাম্পিয়নশিপে। দীপিকা পাল্লিকেলের সঙ্গে জুটি বেধে মিক্সড ডাবলসে চ্যাম্পিয়ন হয়েছেন। ২০০৪ সালের বিশ্বচ্যাম্পিয়নশিপে ডাবলসে রুপো এবং ২০১৬ বিশ্বচ্যাম্পিয়নশিপে মিক্সড ডাবলসে রুপো জেতেন তিনি। ২০১৩ সালে প্রথম ভারতীয় স্কোয়াশ খেলোয়াড় হিসাবে বিশ্বচ্যাম্পিয়নশিপে সিঙ্গলসের শেয আটে পৌঁছন সৌরভ।

অন্যদিকে, ইস্টবেঙ্গল ইমামির ঐতিহাসিক চুক্তিস্বাক্ষর হওয়ার পরের দিনই চলে এল বড় আপডেট। লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাব আসন্ন মরসুমের ১৩ ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করে দিল। গতকালই ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার ও ইমামির ডিরেক্টর আদিত্য বর্ধন আগরওয়াল জানিয়ে দিয়েছিলেন যে দেরিতে হলেও ভাল দল হবে। সমর্থকদের কিন্তু নিরাশ করল না ইস্টবেঙ্গল। তরুণ ও অভিজ্ঞের মিশেলে ১৩ জন ভারতীয় ফুটবলারকে নিল লাল-হলুদ ব্রিগেড। অন্যদিকে ইস্টবেঙ্গল জানিয়েছে যে, আগামিকাল ভারতে আসছেন স্টিফেন কনস্ট্যানটাইন। আইএসএলে তাঁর কোচিংয়ে খেলবে টিম। জানা যাচ্ছে বৃহস্পতিবার বিকালেই তিনি দল নিয়ে মাঠে নামতে পারেন। লক্ষ্মীবারেই ইস্টবেঙ্গলের এই মরসুমের প্রথম অনুশীলন।

Find Out More:

Related Articles: