আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারাল ভারত

A G Bengali
আয়ারল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় ভারতের। বৃষ্টির জন্য ম্যাচ হয় ১২ ওভারে। প্রথমে ব্যাট করে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। ৭ উইকেট হাতে নিয়ে সেই রান তুলে নিল ভারত। প্রথম বার ভারতীয় দলকে নেতৃত্ব দিতে নেমে টস জিতলেন হার্দিক পাণ্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঋষভ পন্থ অধিনায়ক হিসাবে টস হারছিলেন বার বার। রবিবার হার্দিকের টস ভাগ্য ভাল ছিল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেন তিনি। সেই সঙ্গে জানিয়ে দেন এই ম্যাচে অভিষেক হচ্ছে উমরান মালিকের।

প্রথম ওভারেই উইকেট নেন ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় ওভারে দ্বিতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড। এ বার উইকেট নিলেন হার্দিক। চতুর্থ ওভারে তৃতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড। পর পর তিন উইকেট হারিয়ে আয়ারল্যান্ডকে চাপে ফেলে দিয়েছিল। ভারত। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন হ্যারি টেক্টর এবং লরকান টাকার। ৫০ রানের জুটি গড়েন তাঁরা। আয়ারল্যান্ডের লড়াইয়ের মতো রান তুলতে সাহায্য করেন তাঁরাই। টেক্টর অপরাজিত থাকেন ৬৪ রানে। আয়ারল্যান্ড তোলে ১০৮ রান। 
ভারতীয় দলের ওপেনিং জুটিতেও ছিল চমক। ঈশান কিশনের সঙ্গে ওপেন করতে নামেন দীপক হুডা। নতুন ওপেনিং জুটিতে ২ ওভারেই ওঠে ২০ রান।পাওয়ার প্লে-তে আরও ৪৫ রান তোলে হার্দিকের দল। যদিও ঈশান কিশন এবং সূর্যকুমার যাদব আইরিশ বোলারদের শিকার হয়ে প্যাভেলিয়নে ফিরে যান। এরপর ক্রিজে নামেন হার্দিক। দীপক এবং হার্দিকের ৫০ রানের জুটিতে জয়ের লক্ষ্যমাত্রার অনেকটাই কাছে পৌঁছে যায় ভারত। ২৯ বলে অপরাজিত ৪৭ রান করেন দীপক হুডা। ৯.২ ওভারে চার মেরে দলকে জেতান তিনি। ১৬ বল বাকি থাকতেই ১১১ রান তুলে নেয় টিম ইন্ডিয়া। অন্যদিকে৷ আয়ারল্যান্ড দলের নেতৃত্ব দিচ্ছেন অ্যান্ড্রু বালবির্নি। যদি আইরিশদের মধ্যে সবথেকে বেশি নজর ছিল পল স্টার্লিংয়ের ওপর। খেলার মোড় ঘুরিয়ে দেওয়ার দক্ষতা রয়েছ তার। যদিও এই ম্যাচে বেশ কিছুটা নিষ্প্রভই ছিলেন।

Find Out More:

Related Articles: