সংস্কারের কাজ শুরু হল মা উড়ালপুলে

A G Bengali
সংস্কারের (Repair) কাজ শুরু হল মা উড়ালপুলে (Maa Flyover)।  কলকাতার উড়ালপুলগুলির মধ্যে অন্যতম ব্যস্ত মা উড়ালপুল। কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগের কাছে অনুমতি পাওয়ার পরে মা উড়ালপুলে মেরামতির কাজ শুরু করে দিয়েছে কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। কেএমডিএ (KMDA)আগেই জানিয়েছিল,  ট্রাফিক পুলিশের অনুমতি পেতে দেরি হচ্ছিল। কারণ  অন্তত ৫ রাত ফ্লাইওভারের ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতির জন্য বিভিন্ন ফ্ল্যাঙ্ক বন্ধ রাখতে হবে। অবশেষে অনুমতি পেতেই শুরু হল কাজ।
কেএমডিএ চাইছে পুজোর আগেই কলকাতার সমস্ত উড়ালপুলে মেরামতির কাজ শেষ করতে। সেই লক্ষ্যেই মা উড়ালপুলে কাজ শুরু হয়েছে। এই কাজের জন্য রাত ১০টা থেকে সকাল ৭ টা পর্যন্ত মা উড়ালপুলে যান চলাচল বন্ধ করা হয়েছে। কেএমডিএ সূত্রের খবর, বুধবার মিলন মেলার সামনের উড়ালপুলের অংশ পর্যন্ত মেরামতের কাজ হবে। রবিবার পর্যন্ত এই মেরামতি চলবে। রাস্তা সারাইয়ের পাশাপাশি উড়ালপুলের সিসিটিভি, স্পিড মিটার, বৈদ্যুতিক বাতিস্তম্ভ সহ আনুষঙ্গিক সমস্ত কিছু একসঙ্গে মেরামত করা হবে।  এছাড়াও অভিযোগ উঠেছে উড়ালপুলের একটি অংশ বৃষ্টির সময় জল জমে সমস্যা হয়। উড়ালপুলের উপর দিয়ে বৃষ্টির জল বেরিয়ে যাওয়ার নিকাশি নালাতে কিছু সমস্যা রয়েছে। নিকাশী প্রণালীগুলিকেও পরিস্কার করা হবে ফ্লাইওভারে বৃষ্টির জল বেরিয়ে যায়।  
জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত থেকে মা ফ্লাইওভার থেকে রুবির দিকে নামার অংশ এবং সায়েন্স সিটি থেকে মা ফ্লাইওভার ওঠার অংশে কাজ হবে। রাস্তায় নতুন বিটুমিনের প্রলেপ পড়বে।   প্রথম দফায় পার্কসার্কাস সেভেন পয়েন্ট সংযোগস্থলের উপরের অংশে, মা উড়ালপুলের সঙ্গে যেখানে এজেসি বোস রোড উড়ালপুলের সংযোগ হয়েছে সেই জায়গায় কাজ শুরু হবে। উড়ালপুলের রাস্তার পিচের আস্তরণ সম্পূর্ণ তুলে ফেলা হবে। তারপর নতুন বিটুমিনের প্রলেপ দেওয়া হবে।  পুজোর আগেই যাবতীয় কাজ শেষ করতে চাইছে কেএমডিএ।  পুজোর মরশুম শুরু হলেই এই উড়ালপুলের উপর দিয়ে প্রচুর যানবাহন চলাচল করবে। যানবাহনের চাপও বাড়বে। উড়ালপুলে কাজ চললে অন্যান্য অংশে যানজটের সমস্যা হতে পারে। দ্রুত এই কাজ শেষ করতে চাইছে।

Find Out More:

Related Articles: