আইপিএলে কী কী রেকর্ডের সামনে কোহলি!

A G Bengali
তিনি মাঠে নামলেই রেকর্ড। তিনি বিরাট কোহলি। তিনি ভারত অধিনায়ক। সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজেও একাধিক রেকর্ড করেছেন বিরাট কোহলি। এবার আগামী ৯ এপ্রিল থেকে শুরু হতে চলেছে আইপিএল। এবার আইপিএলেও নতুন তিন রেকর্ডের সামনে কিং কোহলি। সেই রেকর্ডগুলো কী কী হতে পারে একবার এক নজরে দেখে নেওয়া যাক -
১) ২০০৮ সাল থেকে শুরু হওয়া এই লিগে এখনও পর্যন্ত কোনও দল বদল করেননি বিরাট। সেই দিক থেকে আরসিবির হয়েছে ২০০ ম্যাচ খেলার রেকর্ড তাঁর সামনে রয়েছে। বর্তমানে তাঁর ম্যাচের সংখ্যা ১৯২। আর মাত্র ৮টি ম্যাচ খেললেই এই রেকর্ড স্পর্শ করে ফেলবেন বিরাট কোহলি।
২) তাঁকে এমনি এমনি বিরাট 'রান মেশিন' কোহলি বলা হয় না।  ১৯২ ম্যাচে সর্বাধিক ৫৮৭৮ রান করে ইতিমধ্যেই শিখরে রয়েছেন বিরাট। আর মাত্র ১২২ রান করলেই আইপিএলে ৬০০০ রান পূর্ণ করে ফেলবেন আরসিবি অধিনায়ক।
৩) টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ৩০৪ ম্যাচে ৯৭৩১ রান করে ফেলেছেন। ফলে আর ২৬৯ রান করতে পারলেই বিরাট প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করতে পারবেন। ভারতীয়দের মধ্যে এই তালিকায় দুই নম্বরে রয়েছেন রোহিত শর্মা। ৩৪৩ ম্যাচে ৯০৬৫ রান করেছেন ‘হিট ম্যান’। টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ৩০৪ ম্যাচে ৯৭৩১ রান করে ফেলেছেন। ফলে আর ২৬৯ রান করতে পারলেই বিরাট প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করতে পারবেন। ভারতীয়দের মধ্যে এই তালিকায় দুই নম্বরে রয়েছেন রোহিত শর্মা। ৩৪৩ ম্যাচে ৯০৬৫ রান করেছেন ‘হিট ম্যান’। 

Find Out More:

Related Articles: