রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির পূর্বাভাস

A G Bengali
শনিবার রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যু-সহ বৃষ্টির সমভাবনা রয়েছে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। এদিন সকাল থেকে বেলা যত বাড়বে, গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। দুপুরের পর বৃষ্টিতে ভিজবে কলকাতা সহ বিভিন্ন জেলা।
দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় শনিবার বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা। দিনের তাপমাত্রাও বাড়বে বলে জানিয়ে আলিুপর আবহাওয়া দফতর। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা অনেকটাই বাড়বে বলে অনুমান আবহাওয়াবিদদের। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বেড়ে যেতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। আগামিকাল রবিবার এবং সোমবার ঝড় বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। কোথাও পরিষ্কার আকাশ, কোথাও আংশিক মেঘলা আকাশ থাকলেও তাপমাত্রা বাড়বে। আগামী সপ্তাহের মাঝামাঝি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড়ের পরিমাণ বাড়তে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মঙ্গল ও বুধবার ঝড়বৃষ্টির সম্ভাবনা প্রবল।
উত্তরবঙ্গে আজও ভারী বৃষ্টির সম্ভাবনা। কোচবিহার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে বিক্ষিপ্তভাবে দু’এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের সব জেলাতেই আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বইতে পারে। আগামিকাল রবিবার থেকে ঝড় বৃষ্টির পরিমাণ কমতে পারে উত্তরবঙ্গেও।
মৌসম ভবনের তরফে জানানো হয়েছে,  আজ দিনভর পশ্চিমবঙ্গ ও লাগোয়া সিকিমে ভারী বৃষ্টিপাত হতে পারে। অসম ও মেঘালয়েও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ১ জুন বর্ষার প্রবেশ হতে পারে। তবে তার আগেই আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে বর্ষার প্রবেশ হয়েছে। তবে এখনই মূল ভূখণ্ডে প্রবেশ করবে না বর্ষা। আরও কয়েকদিন সময় লাগবে বর্ষার প্রবেশ হতে।

Find Out More:

Related Articles: