তাপমাত্রার ওঠানামা চলবে

A G Bengali
শীত (Winter) কি বিদায় নিতে চলেছে? এমনটাই প্রশ্ন সকলের মনে। হাওয়া অফিসের পূর্বাভাস, তাপমাত্রার (Temperature) পারদের ওঠানামা চলবে। তবে শীতের আমেজ উপভোগ করবে রাজ্যবাসী। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তাপামাত্রার হেরফের হবে। যদিও বৃষ্টির (Rainfall) কোনও সম্ভাবনা নেই।শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি। এদিন সকালে সামান্য কুয়াশা (Fog) থাকবে শহরে। বেলা বাড়তেই পরিষ্কার হবে আকাশ। তবে সকাল এবং সন্ধ্যায় শীতের আমেজ (Winter Forecast) বজায় থাকবে। শনিবার থেকে পরিবর্তন হবে তাপামাত্রার।এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৯০ শতাংশ।
এদিকে দক্ষিণবঙ্গেও তাপমাত্রারা পারদ ওঠানামা করবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে। রাতের তাপমাত্রা বেশ কিছুটা কমবে। শনি ও রবিবার থেকে বাড়বে তাপমাত্রা। উষ্ণতা অনুভব করবে দক্ষিণবঙ্গের মানুষ। তবে ফের সোমবার থেকে সামান্য পারদ নামতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, বুধবারের পর থেকে পারদ ক্রমশ উর্ধ্বমুখী হয়ে কার্যত শীত বিদায় নেবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।
উত্তরবঙ্গের ছবিটা একটু আলাদা। ঘন কুয়াশা পাশাপাশি বেশকিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৪ ঘণ্টা পর দার্জিলিং, কালিম্পং ছাড়া আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ঘন কুয়াশা হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার কিছু অংশে।

Find Out More:

Related Articles: