জেনে নিন ওয়েদার আপডেট

A G Bengali
এবারের শীতের (Winter) মরশুমে যতটা না শীত পড়ছে তার চেয়ে বেশি দেখা যাচ্ছে কুয়াশা (Fog)। কিন্তু মঙ্গলবার সকালের কুয়াশা আগের সব দিনকে ছাড়িয়ে গেল। শুধু তাই নয়, কুয়াশার সঙ্গে ছিল হিমেল হাওয়ার দাপট। এদিন কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৭ ডিগ্রি সেলসিয়াস থাকবে। আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৭২ শতাংশ। আবহাওয়া অফিস জানিয়েছে, সপ্তাহের শেষে তাপমাত্রা আরও দু’ ডিগ্রি নেমে যেতে পারে। জেলার তাপমাত্রা নামতে পারে আরও তিন থেকে চার ডিগ্রি। সেই সঙ্গে ঘন কুয়াশা তো রয়েছেই।
হরিয়ানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, হিমাচলপ্রদেশ, ছত্তিশগড়, বিহার, ঝাড়খণ্ড, অসম, ত্রিপুরায় হাড় কাঁপানো ঠান্ডা হাওয়া বইবে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। পশ্চিমবঙ্গেও (West Bengal) চলবে এই ঠান্ডা হাওয়ার দাপট।
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিন এরকমই আবহাওয়া থাকবে। শহরে সকালের দিকে ঘন কুয়াশা, পরে কোথাও মেঘলা কিংবা আংশিক মেঘলা, কোথাও আবার পরিষ্কার আকাশ দেখা যাবে। অবশ্য বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী বৃহস্পতিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে।
এই মরশুমে পশ্চিমবঙ্গের থেকে মুখ ফিরিয়ে রয়েছে শীত। কলকাতা (Kolkata) শহরে তো ভোর এবং একদম রাতের দিকে ছাড়া ঠান্ডা অনুভূতই হচ্ছে না। অথচ একদম গোড়ায় তার পারফর্ম্যান্স থেকে আশান্বিত হয়েছিলেন মহানগরীর শীতবিলাসীরা। কিন্তু তারপর থেকে ক্রমেই হতাশ হতে হয়েছে। বার বার নিম্নচাপ কিংবা ঘূর্ণাবর্তের জেরে বাধা প্রাপ্ত হয়েছে উত্তুরে হাওয়া। বাতাসে বেড়েছে জলীয় বাষ্পের পরিমাণ। তবে মঙ্গলবার সকালে ফের হাড়ে কাঁপুনি ধরানো ঠান্ডা অনুভূত হল।

Find Out More:

Related Articles: