নামখানা ধর্ষণকাণ্ডের তদন্তভারও দময়ন্তী সেনকে দিল কলকাতা হাইকোর্ট

A G Bengali
মাটিয়া- ইংরেজবাজার- দেগঙ্গা-বাঁশদ্রোণীর পর এবার নামখানা ধর্ষণকাণ্ডের তদন্তভারও দময়ন্তী সেনকে (Damayanti Sen) দিল কলকাতা হাইকোর্ট। আদালত জানিয়ে দিয়েছে, দময়ন্তী যদি ধর্ষণ কাণ্ডের ঘটনার তদন্তভার না নেন, তাহলে তা সিবিআইকে দেওয়ার বিষয়ে ভাবনাচিন্তা করা হবে। এর আগে রাজ্যের চারটি ধর্ষণ-কাণ্ডের তদন্তভার দেওয়া হয়েছে দময়ন্তীকে।


বর্তমানে কলকাতা পুলিশের স্পেশাল কমিশনার দময়ন্তী সেন। গত ১২ এপ্রিল তাঁকে রাজ্যের চারটি ধর্ষণ-কাণ্ড— দেগঙ্গা, মাটিয়া, ইংরেজবাজার, বাঁশদ্রোনির তদন্ত নজরদারি করতে বলেছিল কলকাতা হাই কোর্ট। এমনকি গাংনাপুর ধর্ষণ-কাণ্ড এবং খুনের তদন্তভারও দময়ন্তীকেও দেওয়ার অনুরোধ করেছিলেন নির্যাতিতার বাবা। সেই মামলার শুনানি এখনও বাকি। তবে তার আগে নামখানার ধর্ষণের ঘটনার তদন্ত ভার কলকাতা হাই কোর্ট দিল দময়ন্তীকে। এই নিয়ে রাজ্যের পাঁচটি ধর্ষণের ঘটনার তদন্তের নজরদারির দায়িত্ব পেলেন দময়ন্তী।
প্রসঙ্গত, নামখানার ঘটনা ৮ এপ্রিলের। সেদিন রাত ৩ টা নাগাদ নামখানায় ঘর থেকে বেরিয়ে শৌচাগারে যাওয়ার পথে আক্রান্ত হন এক গৃহবধূ। ধর্ষণের অভিযোগ ওঠে ৪ দুষ্কৃতীর বিরুদ্ধে। এমনকী, ধর্ষণের পর গায়ে কেরোসিন ঢেলে নির্যাতিতাকে পুড়িয়ে মারারও চেষ্টা হয়! কিন্তু বাড়ির লোক টের পেয়ে যাওয়ায় বেঁচে যান তিনি। এখন হাসপাতালে চিকিৎসাধীন ওই গৃহবধূ। ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে নদিয়ার গাংনাপুরে গৃহবধূকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছে। IPS দময়ন্তী সেনের (IPS Damayanti Sen) নজরদারিতে তদন্তে আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন নির্যাতিতার বাবা। তাঁর অভিযোগ, এই ঘটনায় এখনও পর্যন্ত FIR দায়ের করেনি পুলিশ। এমনকী, পুলিশ সুপারের কাছে দরবার করেও কোনও সুরাহা মেলেনি।

Find Out More:

Related Articles: