কলকাতায় পাঁচ দিন বন্ধ মদের দোকান

A G Bengali
ভবানীপুর বিধানসভা কেন্দ্রে আগামী ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন। তার আগে নির্বাচন কমিশনের নির্দেশে শহরের সমস্ত মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্যের আবগারি দফতর। একটি বিজ্ঞপ্তি জারি করে আবগারি দফতর জানিয়েছে, ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৩০ সেপ্টেম্বর অর্থাৎ উপনির্বাচনের দিন সন্ধ্যা ৭টা পর্যন্ত কলকাতায় সমস্ত মদের দোকান বা পানশালা বন্ধ রাখতে হবে। এমনকি হোটেল-রেস্তরাঁতেও মদ বিক্রি করা যাবে না।
এর পর ৩ অক্টোবর ভবানীপুরে উপনির্বাচনের ফলঘোষণা করা হবে। ফলে ওই দিনও শহরে সুরার কেনাবেচা বন্ধ রাখতে হবে। অন্য দিকে, ১ অক্টোবর মদের দোকান খোলা থাকলেও পরের দিন অর্থাৎ ২ অক্টোবর মহাত্মা গাঁধীর জন্মজয়ন্তী উপলক্ষে তা বন্ধ থাকবে। ফলে, সব মিলিয়ে মোট পাঁচ দিন মদের দোকান বা পানশালার ঝাঁপ তোলা যাবে না।

অন্যদিকে,  একুশের ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় ফিরেছে তৃণমূল। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য অল্প ভোটের ব্যবধানে হেরেছেন শুভেন্দু অধিকারীর কাছে। ভোটের ফলাফল নিয়ে মামলা চলছে হাইকোর্টে। রাজ্য সরকারে 'বিশেষ অনুরোধ'-এ শুধুমাত্র ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এবার তৃণমূলনেত্রী নিজেই প্রার্থী। মনোনয়ন পেশে করার পর প্রচারেও নেমে পড়েছেন মমতা। উপনির্বাচনকে কেন্দ্র করে সরগরম ভবানীপুর। জোরকদমে চলছে প্রচার। তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় জয়কামনায় বীরভূমের নলাটেশ্বরী মন্দির ও তারাপীঠে যজ্ঞ করলেন অনুব্রত মণ্ডল। যদিও তাঁর মতে, ভবানীপুরে মমতার জয়ের জন্য পুজো বা যজ্ঞ করার প্রয়োজন হয় না। এমনিতেই এক লক্ষেরও বেশি ভোটে জিতবেন।

Find Out More:

Related Articles: