অজানা বলিউড

A G Bengali
বলিউডের এমন কিছু তথ্য যা জানলে আপনি চমকে যাবেন - দেখে নেওয়া যাক সেগুলি কি কি -

১) শ্যাম বেনেগাল পরিচালিত মন্থন (১৯৭৬) সিনেমাটি গুজরাটের ৫ লক্ষ কৃষকের টাকায় তৈরি হয়েছিল। মানে একটা সিনেমায় প্রযোজক ৫ লক্ষ মানুষ। এটা একটা রেকর্ড।

২) ১৯৬৪ সালে ইঁয়াদে (Yaadein) সিনেমায় একমাত্র অভিনেতা ছিলেন সুনীল দত্ত। পুরো সিনেমা জুড়ে একমাত্র সুনীল দত্তই অভিনয় করেছিলেন। এত বড় কোনও সিনেমায় একজন অভিনয়ে এটি গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে ঠাঁই পায়।
৩) তামিল সিনেমা মুনদ্রু মুদিচু-তে রজনীকান্তের সৎ মায়ের চরিত্রে অভিনয় করেন শ্রীদেবী। তখন শ্রীদেবীর বয়স ছিল ১৩।

৪) হিমেশ রেশমিয়ার মিউজিক ভিডিওতে এক ঝলক দীপিকা পাড়ুকোনকে দেখেই ফারহা খান ঠিক করেছিলেন তাঁকে সিনেমায় সুযোগ দেন। এরপর ২০০৭ সালে ফারহা খান তাঁর পরিচালিত ম্যায় হু না সিনেমায় দীপিকাকে সুযোগ দেন। সেটাই ছিল দীপিকার প্রথম সিনেমা। বাকিটা ইতিহাস।

৫) এলওসি কার্গিল (LOC Kargil) আর মেরা নাম জোকার হল বলিউডের ইতিহাসে সবচেয়ে দীর্ঘতম দুটি সিনেমা। দুটি সিনেমা ৪ ঘণ্টা ২৫ মিনিটের।
৬) সলমন খানের পরিবর্তে 'ম্যায়নে পেয়ার কিয়া' (1989) সিনেমায় প্রেমের চরিত্রে বিন্দু দারা সিং ও পিয়ুষ মিশ্রকে বাছা হয়েছিল। কিন্তু সলমনের রোগা চেহারার কথা ভেবেই তাঁকে সুযোগ দিয়েছিলেন পরিচালক সূরয বারজোটিয়া।

৭)  'দিল চাহাতা হ্যায়' সিনেমায় অক্ষয় খান্নার চরিত্রে অভিনয় করার কথা ছিল শাইনি আহুজার।

নোট : এই সব তথ্যই ইন্টারনেট থেকে পাওয়া, ইন্ডিয়া হেরাল্ড বাংলা এর কোনও সত্যতা যাচাই করেনি শুধুমাত্র বিনোদনের জন্য দেওয়া হলো

Find Out More:

Related Articles: