‘শেষ হয়ে যাচ্ছিলাম’- পরিণীতী চোপড়া

Biswas Riya

কিছুদিন আগেই মানসিক অবসাদের কথা খোলাখুলিভাবে শেয়ার করেছিলেন দীপিকা পাডুকোন। এবার মানসিক অবসাদের কথা জানালেন পরিণীতী চোপড়া।তাঁর সাম্প্রতিক ছবি ‘জাবারিয়া জোড়ি’প্রমোশনে এসেছিলেন তিনি।সেখানে তিনি মানসিক অবসাদের অভিজ্ঞতার কথা স্বীকার শেয়ার করে বলেন  “গর্তের মধ্যে চাপা পড়ে ছিলাম, জীবনের সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছি।”

 

প্রমোশনের সময় এক ভক্ত তাঁকে মানসিক অবসাদ নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন “সালটা ২০১৫। পর পর দুটো ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল। সম্পর্কও ভেঙে যায় সেই সময়।আর আমিও চরম হতাশার সাগরে ডুবে যাই।”

 

তিনি আরও বলেন “সারাদিনে দশ বারেরও বেশি কেঁদেছি। ‘জম্বি’র মতো দেখতে হয়ে গিয়েছিলাম। দাওয়াত-এ-ইশক এবং কিল-দিল বক্স অফিসে একটুও দাগ কাটতে পারেনি। টাকাপয়সাও ক্রমশ ফুরিয়ে আসছিল। ইতিবাচক কিছুই আর ঘটছিল না আমার সঙ্গে।অন্ধকারে ডুবে যাচ্ছিলাম ক্রমশ,”

 

ঐ সময় তিনি খাওয়া দাওয়া , পরিবারের সাথে মেলামেশা সব বন্ধ করে দিয়েছিলেন। “ বুকে এক অসম্ভব ব্যথা হত। ঘরের মধ্যে একা বসে থাকতাম। শেষ হয়ে যাচ্ছিলাম ক্রমশ।”

 

তারপর তিনি নিজের চেষ্টায় ও ভাইয়ের সাহায্যে ঘুরে দাঁড়ান। নিজেকে বোঝান  “আমি অনুভব করি যে জীবন এভাবে চলতে পারে না। যদি এখনই না বেরিয়ে আসি যত দিন যাবে অবসাদের অন্ধকারে আরও তলিয়ে যাব আমি।”

 

শুধু যে এরা দুজনই অবসাদে পড়েছেন এমন ব্যাপার নয়, করন জহর, শাহরুখ খানের মত সেলিব্রিটিরাও অবসাদগ্রস্ত হয়েছেন।সাম্প্রতিককালে সলমন খানকে ডিপ্রেশন নিয়ে প্রশ্ন কড়া হলে তিনি জবাব দেন ‘‘ডিপ্রেসড হয়ে নষ্ট করার মতো সময় আমার নেই।’’ ।তাঁর এই মন্তব্যে সমালোচনার ঝড় ওঠে।

 


Find Out More:

Related Articles: