উদ্বেগ বাড়িয়ে দেশে নতুন করে আক্রান্ত ৬৫, মৃত ১

Biswas Riya

প্রথমের দিকে সংক্রমনের হার অনেক কম থাকলেও সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৪। গত ২৪ ঘণ্টায় আরও ৬৫ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। যে ভাবে সংক্রমণের সংখ্যাটা বাড়ছে, তাতে গোটা দেশে আতঙ্কের আবহ তৈরি হয়েছে। তবে এখনও পর্যন্ত এই ভাইরাসের হানায় নতুন করে কোনও মৃত্যুর খবর নেই। রবিবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫। তবে তার মধ্যেও আশার খবর এই যে, সংক্রমিত হওয়া ২৩ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

 

ইউরোপীয় দেশগুলোর মতো যাতে সংক্রমণ হু হু করে ছড়িয়ে না পড়ে, তার জন্য রাজ্যে, শহরে লকডাউন, শাটডাউনের মতো পদক্ষেপ করছে প্রশাসন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা মতোই রবিবার দেশ জুড়ে পালিত হচ্ছে ‘জনতা কার্ফু’। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কেন্দ্রের এই পদক্ষেপে ব্যাপক সাড়াও মিলছে রবিবার সকাল থেকেই।

 

গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজার। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার। সংক্রমণের দিক থেকে শীর্ষেই রয়েছে চিন। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৮২ হাজার। তার পরেই রয়েছে ইটালি। সেখানে এই সংখ্যাটা প্রায় ৫৪ হাজার। তবে মৃত্যুর দিক থেকে সব দেশকে ছাড়িয়ে গিয়েছে ইটালি। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে সাড়ে ৪ হাজার মানুষের। সংক্রমণ ছড়িয়েছে ১৭১টি দেশে।

 

Find Out More:

Related Articles: