কলকাতায় আক্রান্ত তরুণের অবস্থা স্থিতিশীল

Biswas Riya

কলকাতায় করোনা আক্রান্ত তরুণের মা, বাবা-সহ পরিবারের ছ’জন সদস্যও বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁদের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। প্রত্যেকেরই লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে নাইসেডে। ওই মেডিক্যাল রিপোর্টের অপেক্ষায় রয়েছেন চিকিৎসকেরা। করোনা আক্রান্ত ওই তরুণের শারীরিক অবস্থা স্থিতিশীল। গোটা বিষয়ের উপরে নজর রাখছে রাজ্যের স্বাস্থ্য দফতর। মঙ্গলবার রাত ১১টা নাগাদ ওই তরুণের মা, যিনি রাজ্য সরকারের এক আমলা, তিনি এবং তাঁর এক গাড়ির ড্রাইভারকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে আসেন স্বাস্থ্যকর্তারা। 

 

বুধবার বেলেঘাটা হাসপাতালের সুপার অনিমা হালদার বলেন, ‘‘ওই তরুণের বাবা, মা-সহ মোট ছ’জন এখন বেলেঘাটা হাসপাতালে ভর্তি রয়েছেন। আপাতত তাঁদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। মেডিকেল টেস্টের রিপোর্ট এলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’’

 

অন্য দিকে এম আর বাঙুর হাসপাতালের  এক চিকিৎসক এবং এক স্বাস্থ্য সহায়ক কর্মীকেও এই তরুণের সংস্পর্শে আসার জন্য হোম আইসোলেশনে পাঠানোর নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।  স্বাস্থ্য ভবন সূত্রে খবর, রবিবার রাত ৩টে নাগাদ কলকাতা বিমানবন্দরে নমেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ওই পড়ুয়া।  লন্ডন-দুবাই- দিল্লি হয়ে ওই বিমান পৌঁছয় কলকাতায়।  ওই বিমানযাত্রী এবং বিমান কর্মীদের তালিকা চেয়ে পাঠানো হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে। কারণ, তাঁদেরও সংক্রমণের আশঙ্কা রয়েছে। বিশেষ করে, যাঁরা ওই তরুণের আসনের আশপাশে বসেছিলেন, তাঁদের ক্ষেত্রে সেই আশঙ্কা বেশি। ওই সমস্ত যাত্রীর তালিকা বার করে স্বাস্থ্য দফতরের কাছে পাঠানো হবে। এর পর স্বাস্থ্য দফতর তাঁদের সঙ্গে যোগাযোগ করবে বলেও জানা গিয়েছে।

 

Find Out More:

Related Articles: