জীবিত শিশুকে কবর থেকে উদ্ধার করলো কুকুর

Akash Paramanik
থাইল্যন্ডের বান নং খাম নামক গ্রামে এক কিশোরীর মা তার নবজাতক সন্তানের জন্মের পর বাড়ির কাছেই একটি স্থানে মাটি চাপা দিয়ে রাখেন। কিন্তু একটা কুকুর ঘটনাটি দেখে ফেলে।
যখন মা তার নবজাতককে মাটি চাপা দিয়ে চলে যায় তখন কুকুরটি ( পিং পং ) জীবিত শিশুটিকে সেখান থেকে টেনে তুলে আনে। বিবিসির এক প্রতিনেদনে জানাযায়, নিজের সন্তান জন্মদানের ব্যাপারটি পরিবারের কাছে লুকাতেই ১৫ বছর বয়সী ওই কিশোরী মা তার নবজাতক সন্তানকে মাটি চাপা দেওয়ার চেষ্টা করেন।
তবে তিনি নবজাতককে এভাবে ‘হত্যা’ করার প্রচেষ্টায় সফল হননি পিং পং নামক ওই কুকুরের কারণে। ঘটনার পর কুকুরের মালিকটি বলেছেন, ‘ঘটনাটি পিং পং এর চোখে পড়ায় সে সেখানে মাটি খোঁড়ার চেষ্টা করছিল। আমি দেখি ছোট্ট একটি শিশুর পা বেড়িয়ে আছে।
ঘটনা জানাজানি হওয়ার পর স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হয়। শিশুটি এখন সুস্থ আছে। ননজাতকের মায়ের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে।
পিং পং নামের ওই কুকুরটির মালিক উসা নিশাইখা বলেন, পিং পং খুব বিশ্বস্ত এবং অনুগত। আমি যখন মাঠে গবাদী পশু চরাতে নিয়ে যাই সে আমাকে সব সময় সাহায্য করে। পিং পংকে গ্রামের সবাই ভালোবাসে। তিনি আরো জানায় পিং পিংয়ের একটি পা গাড়ির দুর্ঘটনায় অকেঁজো। শিশুটির মা তার কাজের জন্য অনুতপ্ত।


Find Out More:

bun

Related Articles: