ঝাড়খণ্ডে পদ্ম ফোটাতে কোমর বেঁধে নামছে গেরুয়া শিবির

Paramanik Akash
হরিয়ানা মহারাষ্ট্রের বিধানসভা ভোটের পর এবার ঝাড়খণ্ডের পালা । ইতিমধ্যেই পাঁচ দফায় ভোট হবে ঝাড়খন্ডে এমনই ঘোষণা করে দিয়েছে  কমিশন । মহারাষ্ট্র ও হরিয়ানায় হতাশাজনক ফলাফলের পরে , আবার কি পাঁচ বছরের জন্য ক্ষমতায় ফিরতে পারবে নিশ্চিত নয় ঝারখান্ড কে নিয়ে গেরুয়া শিবির । আদিবাসী অধ্যুষিত ঝারখান্ড কে  সতর্ক অমিত শাহ থেকে আরম্ভ করে জে পি নাড্ডা। দলীয় সূত্রে জানা গেছে ভোট প্রচার থেকে আরম্ভ করে টিকিট বিতরণ অব্দি বিশেষ নজর দেবে পদ্ম শিবির ।
লোকসভা ভোটে বিপুল জয় করা সত্ত্বেও , আদিবাসী অধ্যুষিত ঝাড়খণ্ডেও ভোটের ফল অনেকটাই নির্ধারিত হয় জাতপাতের উপর। রঘুবর দাসের মতো অনাদিবাসীকে মুখ্যমন্ত্রী করে পাঁচ বছর প্রশাসন চালিয়েছে বিজেপি, কৃষক প্রকল্পের উপর অনেক কাজই জনপ্রিয়তাও পেয়েছে ঝাড়খণ্ডে, তবে কি এবার 26 শতাংশ আদিবাসী ভোট কি যাবে অনাদিবাসী প্রার্থী র ঝুলিতে ,  ভাবাচ্ছে বিজেপিকে। তবে, বিজেপি নেতাদের আশা কৃষক প্রকল্পের জন্যই এবার আদিবাসী ভোট বেশি পাবে দল। অন্যদিকে, সংখ্যালঘু খ্রীষ্টান ও মুসলিমদের সংখ্যাও কম নয় ।
মহারাষ্ট্র হরিয়ানার ভালো না হওয়ায় এবার ঝাড়খণ্ডের ভোটের দায়িত্ব দলের প্রবীণ নেতা ওম মাথুরকে দিয়েছেন সভাপতি অমিত শাহ। বিজেপির রণকৌশল আরও আঁটোসাটো করছে দলীয় সূত্র  থেকে জানা গেছে। ঝাড়খণ্ডে পদ্ম ফোটাতে কোমর বেঁধে নামছে গেরুয়া শিবির । 


Find Out More:

Related Articles: