পিএসজি ছাড়ছেন এমবাপে!

A G Bengali
ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁ-এর (PSG) অবস্থা বেহাল। লিওনেল মেসির (Lionel Messi) পর এবার কিলিয়ান এমবাপে ( Kylian Mbappe) ক্লাব ছাড়তে চাইছেন। এই তরুণ তুর্কিকে নিতে ইচ্ছে প্রকাশ করেছে রিয়াল মাদ্রিদের (Real Madrid) মতো বড় ক্লাব। এছাড়াও সৌদি আরবের ক্লাব আল হিলালও (Al Hilal) এমবাপেকে নিতে ইচ্ছে প্রকাশ করেছে। জানা যাচ্ছে, ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে নিতে বিপুল পরিমাণ টাকা দিতে প্রস্তুত আল হিলাল। পিএসজি ছাড়ার পর মেসিকেও এই ক্লাব বড় অঙ্কের টাকার বিনিময় নিতে চেয়েছিল।
ক্রিশিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) আল নাসেরে যাওয়ার পর থেকে ফুটবলের মানচিত্র পাল্টে গিয়েছে। এরপর উইরোপীয়ন ফুটবল থেকে বেরিয়ে অনেকে সৌদি আরবের ক্লাবগুলোর  সঙ্গে যুক্ত হয়েছে। রোনাল্ডো ক্যারিয়ারের শেষ দিকে এসে সৌদি লিগে খেলছেন। তবে এমবাপে যদি এখন এই সময় সৌদি লিগে খেলার ইচ্ছে প্রকাশ করেন, তবে তা অন্য রকম নজির হবে। কারণ ২০১৮ সালে বিশ্বকাপ জয়ের পর থেকে আর থেমে থাকেননি এমবাপে। ২০২৩ সালে আর্জেন্টিনার (Argentina) বিরুদ্ধে তাঁকেই শুধু ফাইনালে দেখা গিয়েছেল।
এমবাপে কোনও মতেই আর পিএসজি-তে থাকতে চান না  তা অনেক দিন থেকেই শোনা যাচ্ছে। এমনকী ক্লাব কর্তৃপক্ষও তাঁকে বেচে দিতে চাইছে। মেসিকে দলে রাখতে চাইনি পিএসজি। লিও এখন ইন্টার মায়ামির হয়ে খেলছেন। এখন দেখা আল হিলালের বিপুল অর্থ এমবাপেকে সৌদি লিগে খেলাতে পারে কি না।

Find Out More:

Related Articles: