ইডেনে আজকের ম্যাচে ভাঙতে পারে এই ৩ রেকর্ড

A G Bengali
আর ইডেন গার্ডেন্সে মুখোমুখি হতে হয়েছে কলকাতা নাইট রাইডার্স এবং সাইরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচে তিনটি নতুন রেকর্ড গড়ার আশা থাকছে দু দলের কাছে। কী কী সেই তিন রেকর্ড, তা এক নজরে দেখে নিন:
জেসন রয়ের ৬০ নম্বর অর্ধশতরান
বাংলাদেশি অলরাউন্ডার শাকিব আল হাসানের জায়গায় জেসন রয়কে দলে এনেছে কেকেআর। টি-২০ ফর্ম্যাটে ৩২ বছরের এই তারকা ক্রিকেটারের স্ট্রাইক রেট ১৪১.৯। এই ফর্ম্যাটেই ৮১১০ রান রয়েছে ইংলিশ ক্রিকেটারের ঝুলিতে। এখনও পর্যন্ত ৫৯ অর্ধশতরান করেছেন তিনি। কেকেআরের জার্সিতে রয়ের কাছে আজ সুযোগ থাকছে ৬০ নম্বন অর্ধশতরান করার। এর আগে এই রেকর্ড রয়েছে ইংল্যান্ডের অ্যালেক্স হেলস এবং জশ বাটলারের। শুক্রবার সন্ধ্যায় ইংল্যান্ডের তৃতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়তে পারেন জেসনও।
উমেশ যাদব কেকেআর-এর সর্বকালের তৃতীয় সর্বোচ্চ উইকেট টেকার

আইপিএলে মোট তিনটি ফ্র্যাঞ্চাইজি হয়ে খেলেছেন ভারতীয় বোলার উমেশ যাদব। এই সিজনে তিনি কেকেআরে রয়েছেন। এতদিন ৬৩ ম্যাচে ৬৫ উইকেট পেয়েছেন যাদব। ৬৬ উইকেট পেলেই তিনি আইপিএলের ইতিহাসের সফল বোলার হিসেবে নাম লিখবেন। কেকআরের হয়ে সর্বকালের তৃতীয় সর্বোচ্চ উইকেট টেকার হবেন যাদব।
১৫০ তম ম্যাচে নামছেন ভুবনেশ্বর কুমার

ভুবনেশ্বর কুমার আইপিএলে সফল বোলারদের মধ্যে এক জন। সর্বোচ্চ উইকেট টেকারদের তালিকায় আট নম্বরে রয়েছেন তিনি। আইপিএলের টুর্নামেন্টে এখনও পর্যন্ত ১৪৯ ম্যাচ খেলেছেন। কলকাতার বিরুদ্ধে আজ খেলতে নামলে ১৫০ তম ম্যাচে খেলার রেকর্ড গড়বেন ভুবি।
প্রসঙ্গত, শার্দূলের গর্জন, রিঙ্কুর বিক্রম অতীত। আরও এক নতুন চ্যালেঞ্জের মুখে কলকাতা নাইট রাইডার্স। প্রথম দুই ম্যাচে হারলেও শেষ ম্যাচে জিতে ফর্মে ফিরেছে হায়দরাবাদ। দুর্দান্ত ইনিংস খেলেছে এককালের ‘নাইট’ রাহুল ত্রিপাঠী। কেকেআরের ছেড়ে দেওয়া ক্রিকেটার কেকেআরের বিরুদ্ধেই জ্বলে উঠেছে, এমন দৃষ্টান্ত কম নেই। ক্রিস গেইল, সূর্যকুমার যাদবরা কলকাতাকে কম জ্বালাননি। আজ ত্রিপাঠী সেরকম কিছু করবেন কি?
পরপর দুই ম্যাচ জিতে ফুরফুরে মেজাজে নাইট শিবির। আত্মবিশ্বাস তুঙ্গে সবার। তবে এর মধ্যেও কিছু বিষয় কাঁটার মতো খচখচ করছে। প্রথমত, আন্দ্রে রাসেলের ফর্ম। তাঁর নামে টিকিট বিক্রি হয়, তিনি কলকাতার ‘বক্স অফিস’ প্লেয়ার। অথচ এখনও ব্যাট চলেনি ড্রে রাসের। গুজরাতের বিরুদ্ধে রশিদ খানের অত্যন্ত খারাপ ডেলিভারিতে আউট হয়েছেন তিনি। পেশিবহুল চেহারায় মাঠ পার করতে সুবিধা হয়। আবার অসুবিধাও আছে, নড়াচড়া মন্থর হয়ে যায়। রশিদের ওই শর্ট বল ব্যাটে লাগাতে না পারার কারণ সেটাই।

Find Out More:

Related Articles: