ফ্রিকিক থেকে অবিশ্বাস্য গোল মেসির

A G Bengali
একজনের বয়স ৩৮, আর এক জনের ৩৫। কেরিয়ারের শেষ লগ্নে এসে পড়েছেন দুজনেই। তবু মাঠে নামলেই জাদু দেখিয়ে চলেছেন তাঁরা। সহজেই বোধগম্য, কথা হচ্ছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) এবং লিওনেল মেসির (Lionel Messi)। বৃহস্পতিবার গভীর রাতে ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে লিখটেনস্টাইনের (Lichtenstein) বিরুদ্ধে নেমেছিল রোনাল্ডোর পর্তুগাল (Portugal)। অন্যদিকে ভারতীয় সময় শুক্রবার ভোরে পানামার (Panama) বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ ছিল মেসির আর্জেন্টিনার (Argentina)। রোনাল্ডো দুটি গোল করলেন, মেসি একটি। আর কী অদ্ভুত সমাপতন, দুজনেই ফ্রিকিকে গোল করলেন।
দেশের জার্সিতে ১২০টি গোল করে ফেললেন পর্তুগিজ মহাতারকা। এই তালিকায় তিনিই শীর্ষে। পর্তুগালের নতুন কোচ রবার্তো মার্তিনেজ (Roberto Martinez) রোনাল্ডোকে এদিন প্রথম থেকে খেলালেন। বিশ্বকাপের নক আউট পর্বে তাঁকে বেঞ্চে বসিয়ে রেখেছিলেন তৎকালীন কোচ ফার্নান্দো স্যান্টোস (Fernando Santos)। তা নিয়ে সে সময় তুমুল বিতর্ক হয়। যাই হোক, মার্তিনেজ যুগের শুরুটা ভালোই হল। লিখটেনস্টাইনকে ৪-০ গোলে হারাল পর্তুগাল। রোনাল্ডোর জোড়া গোল ছাড়াও গোল পেলেন জোয়াও ক্যানসেলো (Joao Cancelo) এবং বার্নার্দো সিলভা (Bernardo Silva)। দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ৮৩ শতাংশ বলের দখল নিয়ে খেলল পর্তুগিজরা।
রোনাল্ডোর প্রথম গোল পেনাল্টি থেকে। পরের গোল ফ্রিকিকে। বক্সের ঠিক মুখ থেকে গোলার মতো শট চালান পাঁচবারের ব্যালন ডোর জয়ী। গোলকিপারের ঠিক মাথার উপর দিয়েই বল জালে আছড়ে পড়ে। হাত লাগানোর সময় পর্যন্ত পাননি তিনি। ভালো গোলকিপার হলে বলে হাত লাগাতে পারত।

Find Out More:

Related Articles: