ম্যাচের আগে মাঠ প্রদক্ষিণ মোদি-আলবানিসের

A G Bengali
বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) শেষ টেস্ট নিয়ে আগে থেকেই উত্তেজনা তুঙ্গে ছিল। তাকে কয়েকগুণ বাড়িয়ে দিয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিস। রথের মতো ডিজাইন করা গাড়িতে দুই রাষ্ট্রপ্রধান গোটা মাঠ চক্কর দিলেন। তুমুল হর্ষধ্বনিতে ভরে গেল গোটা মাঠ।
ইন্দোরে অস্ট্রেলিয়া (Australia) জেতায় এই সিরিজ প্রাণ ফিরে পেয়েছে। সমানে সমানে লড়াই দেখতে তাই হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছেন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium)। খেলার প্রথম সেশনও হল সমানে সমানেই। এদিন টসে জিতে ব্যাট নেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। লাঞ্চের সময় ২ উইকেট হারিয়ে ৭৫ রান করেছে অস্ট্রেলিয়া। ক্রিজে রয়েছেন উসমান খোয়াজা (Usman Khawaja) এবং স্মিথ (Steve Smith)।
শুরুটা দারুণ করেছিল অস্ট্রেলিয়া। ওপেনিং জুটিতে ওঠে ৬১ রান। ট্রাভিস হেড (Travis Head) তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে আক্রমণাত্মক ব্যাটিং করছিলেন। ৪৪ বলে ৩৭ রান করেন তিনি। তবে উমেশ যাদবের (Umesh Yadav) বলে অল্প রানেই আউট হতে পারতেন হেড। কিন্তু উইকেটকিপার কে এস ভরত (KS Bharat) সহজতম ক্যাচ ফস্কান। বৃহস্পতিবারের সকালটা যত শীঘ্র সম্ভব ভুলতে চাইবেন ভরত। ক্যাচ মিস তো করেছেনই, আট রান দিয়েছেন বাই হিসেবে। দুই পেসারের সুইং ধরতে পারছিলেন না তিনি।
হেডকে আউট করেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। এখানে বলে রাখা ভালো, ইন্দোরের মতো প্রথম দিন থেকেই বল বাঁই বাঁই করে ঘুরছে না আমেদাবাদে (Ahmedabad)। সবথেকে বড় কথা উইকেটের বাউন্সকে বিশ্বাস করা যায়। আশা করা যায় খেলা চারদিনে গড়াবে। যাই হোক, শামির অফস্টাম্পের বাইরে গুড লেন্থ ডেলিভারি ব্যাটে লাগিয়ে উইকেটে টানলেন মার্নাস লাবুশেন (Marnus Labuschagne)।  

Find Out More:

Related Articles: