ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার

A G Bengali
আগামিকাল থেকে শুরু হতে চলেছে ভারত (India)-নিউজিল্যান্ড (New Zealand) ওয়ান ডে সিরিজ।তার আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে। চোটের কারণে দল থেকে ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। পিঠে চোট থাকার কারণে কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট।সোমবার এনসিএ (NCA)-তে পৌঁছান শ্রেয়স।সেখান থেকে ফিট হয়ে নাগপুরে ভারতীয় শিবিরের সঙ্গে যুক্ত হবেন তিনি।
শ্রেয়স আইয়ারের পরিবর্তে দলে নেওয়া হয়েছে রজত পতিদারকে। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি পাতিদারের।৫১টি লিস্ট এ ম্যাচে তাঁর রানসংখ্যা ১৬৪৮।গড় ৩৪,৩৩। তবে এটা মনে করা হচ্ছে শ্রেয়স আইয়ার না থাকায় ওয়ান ডে ক্রিকেটে জাতীয় দলের জার্সি গায়ে গলাতে পারেন সূর্যকুমার যাদব।গত ভারত- শ্রীলঙ্কা সিরিজে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন সূর্যকুমার যাদব। ভারত-নিউজিল্যান্ড ৩টি ওয়ান ডে ম্যাচ যথাক্রমে ১৮ জানুয়ারি(হায়দরাবাদ),২১ জানুয়ারি(রায়পুর) এবং ২৪ জানুয়ারি (ইন্ডোর) হতে চলেছে।
এছাড়াও ভারতের বিরুদ্ধে ৩টি টি২০ ম্যাচ খেলবে নিউজিল্যান্ড।
ভারতের ওয়ান ডে স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, ঈশান কিষাণ, বিরাট কোহলি, রজত পতিদার, সূর্যকুমার যাদব, কেএস ভারত, হার্দিক পান্ডিয়া(সহ অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক
ভারতের টি২০ স্কোয়াড-
হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ অধিনায়ক), ঈশান কিষাণ, ঋতুরাজ গায়কোয়ার, শুবমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, পৃথ্বী শ, মুকেশ কুমার
ওয়ান ডে স্কোয়াডে উইকেটকিপার-ব্যাটার হিসেবে সুযোগ পেয়েছেন কেএস ভারত (KS Bharat)। ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্সের জন্য তাকে সু্যোগ দেওয়া হয়েছে।চূড়ান্ত স্কোয়াডে সুযোগ পেলে অবশ্যই নিজের ছাপ ফেলার চেষ্টা করবেন তিনি। অন্যদিকে, ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্সের জন্য টি২০ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন পৃথ্বী শ (Prithvi Shaw)। দলে সুযোগ পেয়েছেন বাংলার মুকেশ কুমারও (Mukesh Kumar)। উইকেটকিপার ব্যাটার হিসেবে সুযোগ পেয়েছেন জিতেশ শর্মা (Jitesh Sharma)।আইপিএলে (IPL) নিজের ক্রিকেটীয় পারদর্শীতা দেখিয়েছিলেন তিনি।
 

Find Out More:

Related Articles: